হোয়াইট হাউসের গেটে গাড়ির ধাক্কা, চালকের মৃত্যু নিছকই দুর্ঘটনা, বলছে মার্কিন পুলিশ 

হোয়াইট হাউস কমপ্লেক্সের বাইরের গেটে সজোরে ধাক্কা মেরে বিধ্বস্ত হল একটি গাড়ি। এতে দুর্ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছে ওই গাড়ির চালক। 

পুলিশ বলছে, শনিবার রাতের ঘটনাটি নিছকই দুর্ঘটনা। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ সময় দেলওয়ারে সাপ্তাহিক ছুটি কাটাচ্ছিলেন। মার্কিন সিক্রেট সার্ভিস বলেছে, হোয়াইট হাউজের প্রতি কোনও ধরনের হুমকি নেই।

মার্কিন সিক্রেট সার্ভিস ঘটনার কথা জানিয়েছে। বিবৃতিতে ওই সংস্থা দাবি করেছে, শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার সময় একটি গাড়ি দ্রুতগতিতে হোয়াইট হাউসের বাইরের একটি গেটে ধাক্কা মারে। গাড়ির সামনের অংশ দুমড়েমুচড়ে গিয়েছে। নিরাপত্তারক্ষীরা ছুটে এসে গাড়িটি থেকে রক্তাক্ত অবস্থায় চালককে উদ্ধার করেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্টের বাসভবনের গেটে অজ্ঞাত গাড়ি ধাক্কা মারার ঘটনা নতুন নয়। চলতি বছরের গোড়াতে হোয়াইট হাউস চত্বরের বাইরের গেটে ধাক্কা মেরেছিল একটি অজ্ঞাতপরিচয় গাড়ি। তবে সেই ঘটনায় গাড়ির চালক এবং সওয়ারির আহত না হলেও প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল।

আনন্দবাজার জানায়, ২০২৩ সালের মে মাসে প্রেসিডেন্টকে হত্যা করে দেশ চালাতে চান, এমন দাবি করে ১৯ বছর বয়সি এক ভারতীয় বংশোদ্ভূত তরুণ একটি ভাড়া করা ট্রাক নিয়ে হোয়াইট হাউসে ঢুকে পড়েছিলেন। 

পুলিশের হাতে ধরা পড়ার পর অভিযুক্ত তরুণ জানিয়েছিলেন, ছ’মাস ধরে তিনি এই হামলার পরিকল্পনা করছিলেন। নিজের লক্ষ্য সম্পর্কে বলতে গিয়ে তিনি দাবি করেছিলেন, হোয়াইট হাউসে ঢুকে, ক্ষমতা দখল করে দেশের দায়িত্ব নেওয়ার ইচ্ছা ছিল তাঁর।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news