জো বাইডেন আবারো কোভিড পজিটিভ

হোয়াইট হাউস বুধবার এক বিবৃতিতে এ কথা জানিয়ে বলেছে, প্রেসিডেন্টের মৃদু উপসর্গ রয়েছে। বুধবার লাসভেগাস সফরকালে অসুস্থ বোধের পর পরীক্ষায় ধরা পরে তিনি কোভিড পজিটিভ। ৮১ বছর বয়স্ক জো বাইডেন এর আগে দুবার করোনায় আক্রান্ত হন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেন, প্রেসিডেন্টকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। তিনি দেলাওয়ারে নিজের বাড়িতে আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বাসভবন থেকেই তিনি তার দায়িত্ব পালন করবেন। 

বাইডেনের চিকিৎসক কেভিন ও’কনর বলেছেন, দিনের শুরুতে তিনি বেশ ভালো ছিলেন। বিকেলের দিকে অসুস্থ বোধ করলে দেখা যায়, তিনি শ্বাসতন্ত্রের সমস্যায় রয়েছেন। সঙ্গে সর্দি ও কফ রয়েছে। তাকে পেক্সলোভিডের প্রথম ডোজ দেওয়া হয়েছে। 

বুধবার সকালে জো বাইডেন লাস ভেগাস সফরে যান। বিপুল সংখ্যক ভক্ত-সমর্থক তাকে স্বাগত জানায়। সেখানে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি। এরপর অসুস্থ বোধ করলে পরবর্তী কর্মসূচিগুলো বাতিল করে ফিরে আসেন। 

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, লাস ভেগাস এয়ারপোর্টে গাড়ি থেকে নেমে প্লেনে ওঠার সময় খুব ধীরে চলাফেরা করছিলেন মার্কিন প্রেসিডেন্ট। তবে তিনি মাস্ক পরেননি। এয়ারফোর্স ওয়ানে আসন গ্রহণ করেই জো বাইডেন বলেন, ভালো। আমি ভালো অনুভব করছি। 

news