ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২০ মে, ২০২৪, ১১:০৫ পিএম

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ

মাঠ ও আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ দলের ক্রিকেটাররা একটু আগেই বিশ্বকাপের দেশ যুক্তরাষ্ট্রে পৌঁছায়। এই দেশেই প্রথম বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর আগে স্বাগতিক দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের জন্য হিউস্টন মাঠে গত দু’দিন ধরে নিজেদের ঝালাই করে নিয়েছেন সাকিব-শান্তরা। এই সিরিজকে বাংলাদেশ দলের ক্রিকেটাররা বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি বলে মনে করছেন।

সিরিজ শুরুর আগে দেখা দিয়েছিল শঙ্কা। বড় বাধা ছিল আবহাওয়া। তবে সেই বাধা এখন আর নেই। সবকিছু ঠিক থাকলে নির্ধারিত সময়েই সিরিজটি মাঠে গড়াবে। সেই লক্ষ্যে গত রোববার স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় রাত ৯ টা) অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বাংলাদেশ দল হিউস্টনে পৌঁছার পর এক দিন বিশ্রাম করে এবং এক দিনে ফিটনেস নিয়ে কাজ করে। শনিবার থেকে টাইগাররা স্কিলের অনুশীলন শুরু করেন। 

মঙ্গলবার থেকে শুরু হবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ২৩ ও ২৫ মে। প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়। সিরিজ শেষে ২৮ মে যুক্তরাষ্ট্রের বিপক্ষেই আইসিসি কর্তৃক নির্ধারিত ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ।

১ জুন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের লড়াই শুরুর আগে নিজেদের প্রস্তুতির জন্য সবমিলিয়ে ৫টি ম্যাচ পাচ্ছে টাইগাররা। বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় লাল সবুজদের প্রতিপক্ষ যথাক্রমে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। প্রথম দুটি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে বাকি দুটি ওয়েস্ট ইন্ডিজে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি