ঢাকা, শনিবার, জুলাই ২০, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

গাজাজুড়ে ইসরায়েলি হামলা অব্যাহত, ২৪ ঘন্টায় নিহত ৯৫


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ জুন, ২০২৪, ০২:০৬ পিএম

গাজাজুড়ে ইসরায়েলি হামলা অব্যাহত, ২৪ ঘন্টায় নিহত ৯৫

গাজাজুড়ে ইসরায়েলি হামলা অব্যাহত, ২৪ ঘন্টায় নিহত ৯৫

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন ও গণহত্যার শিকার হয়েছে এসব ফিলিস্তিনি। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৩৭৯ জন। আর আহত হয়েছেন আরও ৮২ হাজার ৪০৭ জন 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় আহত হয়েছেন আরও ৩৫০ জন ফিলিস্তিনি। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

মূলত গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরায়েল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আগ্রাসন ও গণহত্যা অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলের অভ্যন্তরে নজিরবিহীন আল-আকসা তুফান অভিযান পরিচালনা করে। এতে ১১৩৯ ইসরায়েলি নিহত এবং প্রায় ২৫০ জন জিম্মি হিসেবে আটক হয়।

সেই দিন থেকেই ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার সমগ্র গাজা ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। এতে বাস্তুচ্যূত হয়েছেন গাজার ২৩ লাখ বাসিন্দার মধ্যে ২০ লাখ।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি