ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

অনুশীলন ম্যাচে ভারতের কাছে হারলো বাংলাদেশ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ জুন, ২০২৪, ০২:০৬ পিএম

অনুশীলন ম্যাচে ভারতের কাছে হারলো বাংলাদেশ

অনুশীলন ম্যাচে ভারতের কাছে হারলো বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ৬১ রানে হারিয়েছে ভারত। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর বড় হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ। নিজেদের শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৬২ রানের বিশাল ব্যবধানে হেরেছে টাইগাররা। 

শনিবার (১ জুন) নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে রিঝভ পন্থের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে ভারত।

পন্থ ৩২ বলে করে ৫৩ রান। এছাড়া সুর্যকুমার যাদব ১৮ বলে ৩১ হার্দিক পান্ডে ২৩ বলে ৪০ রান করেন। বাংলাদেশের পক্ষে মাহেদি হাসান, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানভির ইসলাম নেন ১টি করে উইকেট।

১৮৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৪১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সৌম্য সরকার।

এছাড়া লিটন ও শান্ত করেন ৬ রান। তাদের বিদায়ের পর তাওহিদ হৃদয় ১৪ বলে ১৩ ও তানজিদ হাসান তামিম ১৮ বলে ১৭ রান করে আউট হন। 

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। ৭০ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১১ রানে ২৮ বলে ৪০ রান করে আউট হন মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহর বিদায়ের পর ৮ রানের মধ্যে আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি