বিসিবির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কাফনের কাপড় পরে অনশন

বিসিবি থেকে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কাফনের কাপড় গায়ে আমরণ অনশন করছেন এক যুবক। রোববার সকাল ৯টার দিকে শহরের সাত মাথায় তিনি এ অনশন শুরু করেন। বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার বীরমুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে হুমায়ন আহম্মেদ রুমেল (৪০)। তিনি চ্যানেল বগুড়া নামের ফেসবুক পেজের কন্টেন্ট ক্রিয়েটর।  

আমরণ অনশন প্রসঙ্গে রুমেল বলেন, বগুড়ায় প্রতিবাদমূলক কর্মকাণ্ড করে থাকি। জন্মের পর থেকে অনেক সরকার দেখেছি। সেটা হোক আওয়ামীলীগ, বিএনপি আর জাতীয় পার্টিই। তবে বগুড়ার সঠিক উন্নয়ন কিন্তু কেউ করেননি। দেশের অন্যান্য জায়গায় উন্নয়ন হয়েছে। সেই তুলানায় উন্নয়নের দিক থেকে বগুড়া অনেক পিছিয়ে। বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে যদি খেলা না হলেও একটা আশার জায়গা ছিল। স্টেডিয়াম লাইফ সাপোর্টে ছিল। খেলা হচ্ছিল না। তারপরও সান্ত্বনা ছিল বগুড়ায় একটি স্টেডিয়াম এখনও টিকে আছে। একদিন না একদিন খেলায় ফিরবে। কিন্তু যখন এর আনুষ্ঠানিক মৃত্যু ঘটে গেলে একেবারে সবকিছু নিয়ে গেলো।

তিনি আরও বলেন, এখানকার কর্মকর্তারা প্রত্যাহার হল, যন্ত্রপাতি প্রত্যাহার হল, এমনকি মাঠের সীমানার দড়ি পর্যন্ত নিয়ে যাওয়া হল। তখন মনে হল আমাদের গর্বের জায়গা আর কিছুই থাকলো না। ঠিক তখন আমার কাছে মনে হয়েছে দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমার পক্ষেই এটা সম্ভব। অনশন সবাই পারে না। ধৈর্য সবার নেই। আমি এটা পারবো। বিশ্বের বিভিন্ন দেশে অনশন করে অনেক কিছুই বাস্তবায়ন করা হয়েছে। মূলত সে লক্ষ্যে আমার এ অনশন। তবে আমি যদি এটা করতে পারি তবেই এই দাবি বাস্তবায়ন করা সম্ভব। সরকার দাবি না মানা পর্যন্ত আমি আমরণ অনশন করেই যাবো।

এনবিএস/ওডে/সি

news