সাকিব-তাসকিনদের আর্থিক ক্ষতি পূরণ দিচ্ছে বিসিবি

বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তাসকিন আহমেদের সুযোগ থাকার পরও খেলা হচ্ছে না আইপিএলের ১৬তম আসরে। যার ফলে আর্থিক লাভবান হওয়ার সুযোগ হাতছাড়া হয়েছে এই দুই ক্রিকেটারের। আর ক্রিকেটারদের স্বার্থ বিবেচনায় আর্থিক ক্ষতি পুষিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

মঙ্গলবার গনমাধ্যমের সঙ্গে এই ইস্যু নিয়ে খোলামেলা কথা বলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আর্থিক ক্ষতি পুষিয়ে দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, গতবারের মতো এবারও তাসকিনের আইপিএলে খেলার সুযোগ ছিল। তাসকিন যেতে পারেনি। যেহেতু সে অ্যাভেইলেভল না এটা সে আগেই জানিয়ে দিয়েছে।

লিটনের কলকাতায় খেলা প্রসঙ্গে তিনি বলেন, অলরেডি গিয়েছে, যদিও সব ম্যাচ খেলতে পারবে না। সাকিব যাচ্ছে না, সেই আগেই চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে। এগুলা বিসিবি সভাপতি কয়েকজন পরিচালকের সঙ্গে আলাপ আলোচনা করেছিলেন।

তিনি আরো বলেন, তারা যেহেতু আর্থিকভাবে কিছুটা ছাড় দিয়েছে, তা এখানে আমারদের কী করণীয় আছে সে ব্যাপারে আমরা সিদ্ধান্ত নেব। আমরা কখনোই তাদের পথে বাঁধা হয়ে দাঁড়াতে চাই না। আমাদের সবসময় জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতে হবে, পাশাপাশি তাদের স্বার্থটাও দেখা আমাদের দায়িত্ব। হয়তো পুরো ক্ষতিপূরণ আমাদের পক্ষে দেওয়া সম্ভব হবে না। তবে, যতটুকু সম্ভব আমরা দেওয়ার চেষ্টা করব। এখন দেখা যাক তাদের জন্য আমরা কী করতে পারি। যেহেতু তারা আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু দাবি করেনি, তবে আমরা বুঝেছি যে, তারা লাভবান হচ্ছে না। এরপরই আমরা এমন সিদ্ধান্ত গ্রহণের উদ্যোগ নিয়েছি।

এনবিএস/ওডে/সি

news