ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনকে পেতে মাঠে তিন হেভিওয়েট ক্লাব

 টটেনহ্যাম হটস্পার্সের সঙ্গে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনের বর্তমান চুক্তির মেয়াদ আগামী বছর শেষ হয়ে যাচ্ছে। প্রথমবারের মতো বড় কোন শিরোপা জয়ের লক্ষে ছেলেবেলার ক্লাবটি ছেড়ে অন্য যে কোন ক্লাবে পাড়ি জমানোর পরামর্শ দেয়া হয়েছে এই তারকাকে।

২৯ বছর বয়সি এই তারকাকে ছেড়ে দেয়ার বিনিময়ে এখনো প্রায় ১০০ মিলয়ন পাউন্ডের মতো অর্থ পাওয়ার সুযোগ রয়েছে স্পার্সদের। তাকে পেতে ওই প্রস্তাব দিয়ে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কারণ কোচ এরিক টেন হাগের অগ্রাধিকার তালিকার শীর্ষে রয়েছে কেইনের নাম।

ইংলিশ অধিনায়ককে দলে টানতে ইতোমধ্যে মাঠে নেমেছে রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এদিকে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখও ওই লড়াইয়ে সামিল হয়েছে বলে মেইল অনলাইনের রিপোর্টে বলা হয়েছে। তবে তারা অপেক্ষায় আছে আগামী বছর চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত। এতে বিনা ট্রান্সফার ফিতে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে দলে ভেড়ানোর সুযোগ সৃষ্টি হবে।

আগে থেকেই কেইনের প্রতি দৃষ্টি দিয়ে রেখেছিল রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার সম্ভাব্য পরিবর্তিত হিসেবে তাকে পেতে চায় লস ব্লাঙ্কোসরা। এই গ্রীষ্মেই ফরাসি তারকার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে স্প্যানিশ জায়ান্টদের। তবে আগামী মৌসুমের শেষ পর্যন্ত বেনজেমা সেখানে থাকছেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে লিওনেল মেসির চলে যাবার সম্ভাবনা দেখা দেয়ায় নতুন তারকা চুক্তিবদ্ধ করার চেষ্টা করছে পিএসজি। ভবিষ্যতে ক্লাবটি ছাড়তে পারেন কিলিয়ান এমবাপ্পে ও নেইমারও। এদিকে কেইন আদৌ স্পার্স ছাড়তে চান কিনা তা দেখতে হবে। যদি ছাড়েনও তাহলে অন্তত প্রিমিয়ার লিগেই থেকে যেতে চাইবেন। কারণ তার সামনে রয়েছে অ্যালান শিয়ারারের গোলের রেকর্ড অতিক্রম করার হাতছানি।

এই মৌসুমে এখন পর্যন্ত ৩০টি লিগ ম্যাচে ২৩ গোল করেছেন কেইন। যার ফলে তার মোট সংগ্রহ দাঁড়িয়েছে ২০৬টি। যা ব্ল্যাকবার্ন ও নিউক্যাসল কিংবদন্তীর চেয়ে ৫৪ গোল কম। এদিকে ইউনাইটেড অন্তত দুইজন স্ট্রাইকারকে দলভুক্ত করতে চায় বলে রিপোর্টে দাবী করা হয়েছে।

এনবিএস/ওডে/সি

news