পাকিস্তান সুপার লিগে দল কিনছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল

অর্থমন্ত্রী আ হ ম লোটাস কামালের কন্যা নাফিসা কামাল এবার ভৌগলিক সীমারেখা অতিক্রম করে ফ্রাঞ্চাইজি ক্রিকেট দল গঠন করতে যাচ্ছেন। বিপিএলে এই সংগঠকের সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলে নয়টি আসরের মধ্যে চারবারই শিরোপা জিতেছে নাফিসা কামালের মালিকানাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার তিনি পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) দল গঠন করতে আগ্রহী। দল পেলে নাম হতে পারে ফয়সালাবাদ ভিক্টোরিয়ান্স অথবা শিয়ালকোট ভিক্টোরিয়ান্স।  

বাংলাদেশি সাংবাদিক ফাহিম রহমানের বরাত দিয়ে পাকিস্তানের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পিএসএলে যে বাড়তি দল আসার কথা চলছে তাতে আগ্রহ প্রকাশ করেছেন নাফিসা কামাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্স মিডিয়া ম্যানেজার খান নয়নের সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি মাত্রই শুনেছেন বলে দাবি করেছেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি ক’দিন আগে জানিয়েছিলেন, পিএসএলে দলের সংখ্যা বাড়ানোর জন্য প্রচুর চাপ রয়েছে, কিন্তু এহসান মানি এবং রমিজ রাজা (সাবেক দুই পিসিবি চেয়ারম্যান) ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে একটি চুক্তি করেছেন যে আগামী দুই বছরে মাত্র ছয়টি দল খেলবে।

তিনি বলেন, তবে আরও দুটি দলকে অন্তর্ভূক্ত করার একটি উচ্চ চাহিদা রয়েছে এবং এটি আরও সফল হবে, অনেক লোক এর অংশ হতে আগ্রহী। এমনকি ৮ এর জায়গায় ১০ দল হলেও উচ্চ চাহিদার কারণে সেগুলোও বিক্রি হত।

পিএসএলে বর্তমান ৬ দল- করাচি কিংস, পেশোয়ার জালমি, ইসলামাবাদ ইউনাইটেড, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দল বেড়ে ৮টি হলে নতুন দুই দলের নাম হতে পারে পাকিস্তানের দুই শহর ফয়সালাবাদ ও শিয়ালকোটের নামে। নাফিসা কামাল এই দুই দলের একটি পেতে পারেন।
 এনবিএস/ওডে/সি

news