গোলরক্ষক মহসিনের পাশে বিসিবি

জাতীয় ফুটবল দলের সাবেক গোলরক্ষক মোহাম্মদ মহসিনের পাশে দাঁড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মানসিক ভারসাম্য হারিয়ে কানাডা প্রবাসী এ তারকা ফুটবলার ২০১৪ সাল থেকে ঢাকার সিদ্ধেশ্বরীতে পারিবারিক ফ্ল্যাটে বাস করছেন ছোট ভাইয়ের সঙ্গে। দেশের ইতিহাসের অন্যতম সেরা এ গোলরক্ষক অনেকটা নীরবে-নিভৃতেই দিনাতিপাত করছিলেন। সম্প্রতি মিডিয়ায় মহসিনের দুরবস্থা নিয়ে প্রকাশিত খবর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নজরে পড়েছে। তিনি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনকে নির্দেশ দেন মহসিনের ব্যাপারে খোঁজখবর নিয়ে সহযোগিতা দিতে।

সুজন বলেন, মাননীয় বোর্ড সভাপতি নিউজ দেখে মহসিনের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন। সে অনুযায়ী তার পরিবারের সঙ্গে কথা বলেছি আমরা। তারা মহসিনের চিকিৎসা এবং পারিবারিক সম্পত্তি উদ্ধারে আইনি সহযোগিতা চেয়েছেন। আমরা বিসিবির মেডিকেল বিভাগের সঙ্গে কথা বলে চিকিৎসার ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছি। পারিবারিক সম্পত্তি যেগুলো বেদখল হয়ে আছে তা পুনরুদ্ধারে বিসিবির আইন কর্মকর্তাকে বলা হয়েছে।

দেশের স্বর্ণালি সময়ের গোলরক্ষক মহসিন। ১৯৮২ থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় দলের নিয়মিত গোলরক্ষক ছিলেন। ছোটখাটো গড়নের হলেও গোলবার সামলাতে দারুণ পারদর্শী ছিলেন তিনি। মেধা আর প্রতিভা দিয়ে জাতীয় ফুটবল দলের অধিনায়কও হয়েছিলেন মহসিন। ক্যারিয়ারের সেরা সময়েই হঠাৎ করে খেলা ছেড়ে কানাডা প্রবাসী হন। বিয়ে করে প্রবাসে সংসার পাতলেও বেশি দিন টেকেনি। বিবাহ বিচ্ছেদের পর একাই থেকেছেন। কানাডায় ব্যবসা করলেও ধরে রাখতে পারেননি। সব হারিয়ে ২০১৪ সালে দেশে ফিরে ছোট ভাইয়ের কাছে ওঠেন।

প্রায় সাত বছর পর জানাজানি হয় কিংবদন্তি গোলরক্ষক মহসিন মানসিক ভারসাম্য হারিয়ে ঢাকায়, যে খবর নাড়া দিয়েছে দেশের ফুটবল সমর্থকদের কাছে। তাতে সাড়া দিয়ে দেশের ক্রিকেট বোর্ডের কর্মকর্তারাও পাশে থাকার ঘোষণা দিয়েছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news