ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দিলেন গুন্দোয়ান

চলতি মৌসুমে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। সেই সঙ্গে ট্রেবল জিতে দুর্দন্ত এক মৌসুম শেষ করেছে গার্দিওলার শিষ্যরা। দলের এমন অর্জনে বড় অবদান রেখেছিলো জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ান। মৌসুমে এমন অর্জনের পরও ম্যানচেস্টার সিটি থেকে যোগ দিচ্ছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। দুই বছরের চুক্তিতে লা লিগা চ্যাম্পিয়নদের হয়ে খেলার জন্য চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। ম্যানচেস্টার সিটি তাদের অধিনায়ককে রেখে দিতে চাইলেও শেষ পর্যন্ত বার্সাকেই বেছে নিয়েছেন গুন্দোয়ান।

এই মৌসুম শেষেই ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে ৩২ বছর বয়সী গুন্দোয়ানের। এরপর বর্তমান ইউরোসেরা ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি। ২০১৬ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার পর ৭ বছরে ক্লাবটির হয়ে পাঁচটি প্রিমিয়ার লিগ, দুটি এফএ কাপ, চারটি লিগ কাপ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন গুন্দোয়ান। এ বছরই ইংল্যান্ডের কেবল দ্বিতীয় ক্লাব হিসেবে সিটি ট্রেবল জেতার কৃতিত্ব দেখিয়েছে।

দলবদলের নির্ভরযোগ্য ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানোর তথ্যমতে, বার্সার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে গুন্দোয়ান। শর্তে এক বছর আরো চুক্তি বাড়িয়ে নেওয়ার কথাও বলা হয়েছে। অর্থাৎ, ২০২৫ সাল পর্যন্ত তিনি দলের হয়ে তো খেলবেনই, সঙ্গে চাইলে আরো এক বছর খেলতে পারবেন। গুন্দোয়ান চলে যাবেন ভেবেই তার বিকল্প হিসেবে চেলসির মাত্তেও কোভাচিচকে কিনেছে ম্যানসিটি।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news