সৌদি ক্লাব আল আহলিতে যোগ দিচ্ছেন ফিরমিনো

পেশাদার ফুটবল লিগে খেলতে ইউরোপের তারকা ফুটবলাররা পাড়ি জমাচ্ছেন সৌদি আরবে। কাতার বিশ্বকাপের পর পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর হাত ধরে এর সূচনা হয়েছিলো। এরপর কিছুদিন আগেই রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক চুকিয়ে সৌদির ক্লাব আল ইত্তিহাদে নাম লিখিয়েছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা ও চেলসির মিডফিল্ডার এনগলো কন্তে।

এবার তাদের সঙ্গে নাম তুলতে চলেছেন ব্রাজিলিয়ান তারকা ও সাবেক লিভারপুল ফুটবলার রর্বাতো ফিরমিনো। চলতি মৌসুম শেষেই লিভারপুল ছেড়েছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

চুক্তি শেষ হবার পর আর চুক্তি নবায়ন করেননি তিনি। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক চুকিয়ে ফ্রি এজেন্ট হয়ে রয়েছেন সেলেসাওদের এই তারকা।

সৌদি আরবে পাড়ি জমানোর কথা উঠলেও মাঝেই গুঞ্জন উঠেছিল, বার্সেলোনায় যাবেন তিনি। খুব বেশি দূর এগোয়নি সেই বিষয়টি। তবে গণমাধ্যমে গুঞ্জন, সৌদির ক্লাব আল আহলিতে যোগ দিতে চলেছেন এই ব্রাজিলিয়ান।

এদিকে খ্যাতনামা সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও বিষয়টি জানিয়েছেন। রোমানো বলেন, ফিরমিনোর সঙ্গে ইতোমধ্যে আলোচনা শুরু করেছে আল আহলি। কথাবার্তাও বেশ খানিকটা এগিয়েছে। তাকে তিন বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে ক্লাবটি।

আর এই চুক্তিতে সাড়া দিলে দ্বিতীয় তারকা ফুটবলার হিসেবে আল আহলিতে যোগ দেওয়া হচ্ছে তার। এর আগে, ২০২০-২১ মৌসুমে চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা গোলরক্ষক এদুয়ার্দো মেন্দিকে দল টেনেছিল তারা।

এদিকে লিভারপুলকে বিদায় জানালেও জুন পর্যন্তই ক্লাবটির সঙ্গে তার চুক্তি রয়েছে। তাই এরপরই তার আগামীর গন্তব্য জানা যাবে। সবকিছু ঠিক থাকলে এই সপ্তাহের মধ্যেই তার মেডিকেল টেস্ট করে ফেলতে চায় আল আহলি।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news