ম্যানচেস্টার সিটি ছেড়ে সৌদি ক্লাব আল আহলিতে যোগ দিচ্ছেন মাহরেজ

কয়েক মাস আগেই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ঘরের তুলেছে জনপ্রিয় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। দলের এই জয়ে উল্লেখ যোগ্য ভূমিকা রেখেছেন আলজেরিয়ান ফুটবলার রিয়াদ মাহরেজ। সিটির হয়ে দুর্দান্ত ছন্দে ছিলেন এই তারকা ফুটবলার। এরপরও জনপ্রিয় ইংলিশ ক্লাব থেকে সৌদি আরবের ক্লাব আল আহলিতে পাড়ি জমাচ্ছেন তিনি। 

জেদ্দা ভিত্তিক ক্লাবটি অবশ্য এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে সৌদি সরকার পরিচালিত টিভি চ্যানেল আল এখবারিয়া শুক্রবার এই তথ্য নিশ্চিত করেছে। তবে চুক্তির বিস্তারিত আর কিছু এখনও জানা যায়নি। 

লেস্টার সিটিতে নজরকাড়া পারফরম্যান্সের পর ২০১৮ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন মাহরেজ। মাত্র গত বছরই সিটিতে চুক্তির মেয়াদ বাড়ান তিনি ২০২৫ সাল পর্যন্ত। কিন্তু সেই পথচলা থমকে গেল এখনই।

মূলত মিডফিল্ডার হলেও পেপ গুয়ার্দিওলা তাকে উইঙ্গার হিসেবে খেলাতে থাকেন নিয়মিত। সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩৬ ম্যাচ খেলে ৭৮ গোল তার, গোলে সহায়তা করেছেন ৫৯টিতে। এবার এফএ কাপ জয়ের পথে সেমি-ফাইনালে করেন তিনি হ্যাটট্রিক। 

৩২ বছর বয়সী এই আলজেরিয়ান সিটির হয়ে ৫ বছরে জিতেছেন ১১টি ট্রফি। এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাই ৪টি। এছাড়াও লিগ কাপ জিতেছেন ৩টি, এফএ কাপ দুটি এবং চ্যাম্পিয়ন্স লিগ ও কমিউনিটি শিল্ড ১টি করে। প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিলেন তিনি লেস্টার সিটির হয়েও। আলজেরিয়া জাতীয় দলের হয়ে খেলেছেন তিনি ৮৩ ম্যাচ। দেশটির হয়ে যা পঞ্চম সর্বোচ্চ।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news