নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের টিম হোটেলে অগ্নিকান্ড

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে চলছে নারীদের ফিফা ফুটবল বিশ্বকাপের নবম আসর। তবে এর মাঝেই অপ্রীতিকর ঘটনা ঘটে চলেছে নিউজিল্যান্ডে। তিন দিন আগেই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে বন্দুকযুদ্ধে দুজন নিহতের খবর জানিয়েছিল দেশটির সরকার। সেই দুর্ঘটনার রেশ না-কাটতেই এবার অগ্নিকাণ্ডের কবলে পড়লো স্বাগতিক দলের টিম হোটেলে।

শনিবার (২২ জুলাই) স্থানীয় সময় রাতে অকল্যান্ড শহরের পুলম্যান হোটেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই হোটেলেই স্বাগতিক নিউজিল্যান্ডের নারী দল অবস্থান করছিলো। রাত আটটা নাগাদ হোটেলে আগুন লাগার খবর পাওয়া যায়। মুহূর্তের মধ্যেই দলের কোচ, খেলোয়াড় এবং অন্যান্য অফিসিয়ালদের হোটেল থেকে নিরাপদে বের করে আনা হয়।

প্রাথমিকভাবে রাস্তার পাশে একটি রেস্তোরাঁয় আশ্রয় গ্রহণ করে দলের খেলোয়াড় এবং কর্মকর্তারা। তবে কী থেকে আগুন লেগেছে তা নির্দিষ্ট করে জানা যায়নি। দুর্ঘটনার ফলে দলের কারো কোন ক্ষতি হয়নি বলে নিশ্চিত করেছেন নিউজিল্যান্ড ফুটবলের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যান্ড্রু প্র্যাগনেল।

তিনি বলেন, এই ঘটনা দলের খেলোয়াড়দের কারও মনে কোন প্রভাব ফেলেনি, দলের সব খেলোয়াড় এবং কর্মকর্তারা পুরোপুরি সুস্থ এবং স্বাভাবিক আছে। রোববার সকালে আলো ফোটার পরেই অনুশীলন শেষ করেছে। আর তাদের দেখে প্রস্তুত বলেই মনে হচ্ছে।

তবে বিশ্বকাপ চলাকালে তিন দিনের মাথায় দ্বিতীয় একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় বিষ্ময় প্রকাশ করেছেন প্র্যাগনেল। এমন দূর্ঘটনা কোনোভাবেই নারী বিশ্বকাপ বা নিউজিল্যান্ড দলকে উদ্দেশ্য করে ঘটানো হয়নি বলে উল্লেখ করেন নিইজিল্যান্ড ফুটবলের এই কর্তা। এর আগে অকল্যান্ডে বন্ধুকধারীর হামলাকেও বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করেছিল ফিফা।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news