তাসকিনকে ছাড়পত্র না দেওয়ার কারণ জানালো বিসিবি

 জিম আফ্রো টি-টেন লিগে ব্যস্ত সময় পার করছেন তাসকিন আহমেদ। বল হাতেও দারুণ ছন্দে আছেন টাইগার এই পেসার। আর এই টুর্নামেন্ট খেলার মাঝে গত সোমবার লঙ্কান প্রিমিয়ার লিগে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। তবে লিগটিতে খেলার ছাড়পত্র পাচ্ছেন না তিনি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) মিরপুরে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন তাসকিনকে লঙ্কান লিগে ছাড়পত্র না দেওয়ার কারণ। এ সময় তিনি বলেন, এলপিএলে তাসকিনের বিষয়টা বিবেচনাধীন আছে। ক্রিকেটে তার সাম্প্রতিক অংশগ্রহণ ও ওয়ার্কলোড বিবেচনা করে বিষয়টিকে আমরা ভিন্নভাবে চিন্তা করছি।

তিনি বলেন, আপনারা জানেন যে এর আগে আমাদের একটা পলিসি ছিল সর্বোচ্চ দুইটা ফ্র্যাঞ্চাইজি লিগে আমরা অনুমতি দেব। কিন্তু এখন যেভাবে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগগুলো বাড়ছে তাতে ওয়ার্কলোডটাকে বিবেচনা করছি। টুর্নামেন্টের সংখ্যার চেয়ে ওয়ার্কলোডকেই বেশি বিবেচনা করছি। আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য যে ওয়ার্কলোড প্রয়োজন সবকিছু বিবেচনা করে, পাশাপাশি ভবিষ্যৎ সূচিও আরেকটা বিবেচনার বিষয়। সব আমলে নিয়েই অনাপত্তিপত্র দেওয়া হচ্ছে।

এদিকে আগামী ১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এলপিএলের জন্য সাকিব আল হাসান-মোহাম্মদ মিঠুন আগে থেকেই অনাপত্তিপত্র নিয়ে রেখেছিলেন। এদিকে তাসকিন সুযোগ না পেলেও লঙ্কান লিগে কয়েক ম্যাচের জন্য ছাড় পাচ্ছেন তাওহীদ হৃদয়-শরিফুল ইসলামরা।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news