টেস্ট ক্রিকেটে রিজার্ভ ডে চায় ইংল্যান্ড

চলমান অ্যাশেজের চতুর্থ টেস্টে জয়ের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন বেন স্টোকসরা। কিন্তু বৃষ্টির কারণে শেষ দিনের খেলা পণ্ড হলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। শেষ দুদিনের ভারি বৃষ্টির কারণে মাত্র ৩০ ওভার খেলা হয়। এমন টেস্ট জিততে না পারায় এবার রিজার্ভ ডে রাখার কথা ভাবছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যার জন্য আইসিসির কাছে তারা আবেদনও করবেন। 

শুক্রবার এক অনুষ্ঠানে ইসিবির চেয়ারম্যান রিচার্ড থম্পসন এমন উদ্যোগ নেয়ার কথা ভাবছেন। তিনি বলেন, এ নিয়ে বিতর্ক হওয়া দরকার। আমি তো আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলের সঙ্গে নিশ্চিতভাবেই কথা বলব, শুধু এটা বোঝাতে যে টেস্ট ক্রিকেটের জন্য ইংল্যান্ড কী করেছে। ক্রিকেটের এ সংস্করণকে আমরা এগিয়ে নিচ্ছি, বর্তমানে যেভাবে চলছে, সেটা পুনরাবিষ্কার করেছি। এখন টেস্ট ক্রিকেট নিয়ে উত্তেজনা বেড়েছে, আগ্রহ বেড়েছে। 

তিনি বলেন, টেস্ট ক্রিকেটে বৃষ্টির ক্ষেত্রে বাড়তি দিন অথবা সূচি নিয়ে ভাবার দরকার, এটা বৃহৎ আলোচনার অংশ।  ম্যানচেস্টার টেস্টে যেমন অদ্ভুত পরিস্থিতি মোকাবিলা করতে হয়েছে, এতে সূচির আরো নমনীয়তা নিশ্চিত করতে হবে। তবে এর জন্য আমাদের আলোচনায় বসা দরকার।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news