কানাডায় লিটনের দলে খেলার প্রস্তাব পেলেন আফিফ

চলমান গ্লোবাল টি-টোয়েন্টি লিগের তৃতীয় আসর খেলতে কানাডায় আছেন সাকিব আল হাসান ও লিটন দাস। এবার সেই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের আরেক ক্রিকেটার আফিফ হোসেন। লিটনের দল সারে জাগুয়ার্সের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন বাঁহাতি এই ব্যাটার।

রোববার (৩০ জুলাই) সকালে আফিফের ঘনিষ্ঠ সূত্র গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তবে টুর্নামেন্টটিতে তার অংশ নেওয়ার বিষয়টি এখনও নিশ্চিত না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি মিললেই আফিফ হবেন কানাডায় খেলা তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার।

আসন্ন এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে কিছুদিনের মধ্যে অনুশীলন ক্যাম্প শুরু করবে বাংলাদেশ দল। এই ক্যাম্পের স্কোয়াডে আফিফের থাকা না থাকা এখন পর্যন্ত নিশ্চিত না। কারণ টাইগারদের ক্যাম্পের স্কোয়াড এখনও ঘোষণা করেনি টিম ম্যানেজমেন্ট।

জাতীয় দলের সাত নম্বর পজিশনের জন্য আফিফসহ বেশ কয়েকজন খেলোয়াড় লড়ছেন। সেই তালিকায় রয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকাররাও। তবে স্কোয়াড ঘোষণা না করা হলেও কিছুদিনের মধ্যে এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণার কথা জানিয়েছে বিসিবি।

তবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারছেন না লিটন। সর্বশেষ শুক্রবার রাতেও বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার ধীরগতির একটি ইনিংস খেলেছেন। মিসিসোগা প্যান্থার্সের বিপক্ষে ৩০ বলে মাত্র ২৫ রানের ইনিংস খেলেন লিটন। তবে তার এমন ইনিংসের পরও জিতেছে সারে জাগুয়ার্স। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news