আগামীকাল থেকে ৩২ জন খেলোয়াড়কে নিয়ে শুরু হচ্ছে বিসিবির ফিটনেস ক্যাম্প

এশিয়া কাপ ও বিশ্বকাপকে কেন্দ্র করে মিরপুরে আগামীকাল (সোমবার) থেকে ৩২ ক্রিকেটার নিয়ে বিশেষ ক্যাম্প শুরু করবে বিসিবি। এই ক্যাম্প থেকেই আগস্টের প্রথম সপ্তাহে এশিয়া কাপের প্রাথমিক দল দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

মিনহাজুল বলেন, আমাদের ফিটনেস ক্যাম্প শুরু হচ্ছে। ৩ তারিখে ইয়ো ইয়ো টেস্ট আছে। আমরা দেখতে চাইছি, খেলোয়াড়দের ফিটনেস লেভেলটা কোন পর্যায়ে আছে। আমরা ৩২ জন খেলোয়াড় তৈরি করেছি, ওরা ইয়ো ইয়ো টেস্ট করে যাবে। তারপর স্কিল (অনুশীলন) শুরু হবে ৮ তারিখে। এর আগে ৫-৬ তারিখে ২১ বা ২২ জনের একটা দল দেব। ওরাই স্কিল করবে এশিয়া কাপের জন্য। তবে কোনো ৩২ জন খেলোয়াড় এই ক্যাম্পে থাকছেন তা প্রকাশ করেননি বিসিবির এই প্রধান নির্বাচক।

ছুটি কাটিয়ে ক্যাম্পে ফেরা ক্রিকেটারদের ফিটনেস নিয়েই বেশি ভাবছে টিম ম্যানেজমেন্ট। তিনি বলেন, স্টান্ডার্ডটা (ফিটনেস) তো দেখতে হবে। অনেক দিন হয়েছে প্রথম শ্রেণি, প্রিমিয়ার লিগ শেষ হয়েছে। অনেক লম্বা বিরতি। কেউ কেউ ইমার্জিং শেষ করেছে, কেউ টাইগার্স ক্যাম্পে ছিল। আমরা একটু দেখতে চাইছি, কেমন আছে।

তিনি বলেন, নির্বাচকরা তামিম ইকবালের ফিটনেসও দেখতে চায়।  মেডিকেল থেকে আমরা এখনো কোনো আপডেট পাইনি। আমরা দল তৈরি করার আগে আশা করছি, একটা রিপোর্ট পাব। আশা করছি, অবশ্যই সুস্থ হয়ে ফিরে আসবে তাড়াতাড়ি।

ক্যাম্পের শুরুতে অবশ্য জাতীয় দলের ক্রিকেটারদের অনেকেই থাকছেন না। কানাডায় টি-টোয়েন্টি লিগ খেলছেন লিটন দাস ও সাকিব আল হাসান। লঙ্কা প্রিমিয়ার লিগের জন্য ছুটি নিয়েছেন তাওহিদ হৃদয়, শরীফুল ইসলাম ও সাকিব আল হাসান। ওদিকে জিম আফ্রো টি-টেন লিগ খেলা তাসকিন আহমেদ ও মুশফিকুর রহিম ক্যাম্পে যোগ দেবেন কিছুদিন বিশ্রাম নেওয়ার পর।

মিনহাজুল আরো বলেন, পারফরম্যান্সের জন্যই খেলোয়াড়দের কদর বাড়ে। পারফরম্যান্স ভালো হচ্ছে বলেই ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলোয়াড়রা ডাক পায়। বিপিএলে আরো পারফর্ম করে আমাদের খেলোয়াড়রা আরো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবে। এটা আমাদের ক্রিকেটের জন্য ভালো হবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news