বাফুফের তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলেন সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেড়ারেশনের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। সেই নিষেধাজ্ঞার বিষয় উল্লেখসহ মোট ৫১ পাতার রিপোর্ট দিয়েছে ফিফা। সেই রিপোর্টের ভিত্তিতে বাফুফে অধিকতর তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করে। সেই কমিটি রোববার বিকেলে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।  

তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমে কথা বলেছেন। তিনি বলেন, মাত্র মিনিট পাঁচেক আগে কমিটি আমাকে প্রতিবেদন দিয়েছে। আমি বাফুফের নির্বাহী সভা ডাকবো। সেখানে সবাইকে রিপোর্টটি দেব। সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত হবে।

বাফুফে সভাপতি রিপোর্টটি বোর্ড সভায় উথাপনের আগে নিজে পড়বেন বলে জানান। এই বিষয়ে তিনি বলেন, অবশ্যই রিপোর্টটি আমি পড়ব। শুধুই পড়ব সেখানে কিছুই করব না।

ফিফা বাফুফের উপর করা ৫১ পাতার প্রতিবেদন ওয়েবসাইটে প্রকাশ করবে না। বাফুফের তদন্ত প্রতিবেদন প্রকাশ সম্পর্কে সালাউদ্দিন বলেন, ব্যক্তিগতভাবে আমি এটি প্রকাশ হলে কোনো সমস্যা দেখি না। তারপরও এটি বোর্ডের সিদ্ধান্ত। কারণ বিষয়টি নির্দিষ্ট কোনো কমিটির নয়।

সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের কর্মকাণ্ডের জন্য বাফুফে বিব্রত। তদন্ত প্রতিবেদন এবং ফেডারেশনের ভবিষ্যত কর্মকাণ্ডে এর পুনরাবৃত্তি না হওয়ার ব্যাপারে প্রশ্নের উত্তরে বাফুফে সভাপতি বলেন,   চেষ্টা করব যেন ভবিষ্যতে এ রকম না হয়। ঝড় আসবে না এ রকম ওয়াদা কেউ করতে পারে না।

প্রায় তিন মাসব্যাপী চলা তদন্ত কমিটির কার্যক্রমকে প্রশংসা করে সালাউদ্দিন বলেন, নাবিলসহ তার কমিটিকে ধন্যবাদ। তারা অনেক আন্তরিকতার সঙ্গে কাজ করেছে।  সূত্র: এশিয়া নেট নিউজ বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news