ভারতের বিপক্ষেও বাজবল ক্রিকেট খেলতে চায় ইংল্যান্ড: জ্যাক ক্রাওলি

ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ তে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে সমতায় থেকে শেষ হয় সিরিজ। অ্যাশেজ ফিরিয়ে আনতে না পারলেও থামেনি ইংল্যান্ডের বাজবল ক্রিকেট। এবার ভারতের মাটিতেও একই ধরনের ক্রিকেট খেলতে চায় তারা। এমনটাই জানালেন ইংলিশদের টপ অর্ডার ব্যাটার জ্যাক ক্রাওলি।

সদ্যশেষ হওয়া অ্যাশেজে আগ্রাসী ক্রিকেট খেলা ইংল্যান্ডের ছিল বড় পরীক্ষা। টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার সঙ্গে চাপের মধ্যেও দুর্দান্ত ক্রিকেটই খেলে গেছে তারা। শেষ পর্যন্ত সিরিজ জিততে না পারলেও সেই পরীক্ষায় অবশ্য ভালোই করেছে ইংল্যান্ড। বাজবল ক্রিকেটকেও ভালোভাবেই প্রতিষ্ঠিত করতে পেরেছে তারা।

ক্রাওলির মতে, আগামী বছর ভারতের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও আগ্রাসী ক্রিকেট খেলবে ইংল্যান্ড। দলটির জন্য এখন দারুণ একটি সুযোগ বলেও মনে করছেন এ ক্রিকেটার।
ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সেই টেস্ট সিরিজ শুরু আগামী বছরের ২৫ জানুয়ারি। ভারতের কন্ডিশন ও উইকেটে বাজবলের কঠিন পরীক্ষা হবে। তবে এই লম্বা সময়ের মধ্যে ভারতেও বাজবল জ্বলে উঠবে বলেই বিশ্বাস ক্রাওলির।

তিনি বলেন, তাদের মাঠগুলো সম্পর্কে আমি খুব বেশি কিছু জানি না। কখনো কখনো ভারতের মাঠে উইকেটে সিম ও সুইং কাজ করে। তাদের এখন দুর্দান্ত সব পেসার আছে। আশা করি সেখানে পেস উপযোগী কয়েকটা পিচ থাকবে, যা আমাদের কিছুটা সহায়তা করবে।

স্পিনিং উইকেটও হলেও আমারও ধারণা, স্পিনও আমরা ভালো খেলি। উইকেট যেমনই হোক, আমাদের মানিয়ে নিতে হবে। তবে মাঠগুলো অনেকটাই অচেনা। গতবার আহমেদাবাদ ও চেন্নাইয়ে যেমন টার্নিং উইকেট ছিল। এবার তেমনটা হবে কিনা জানি না।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  
 
এনবিএস/ওডে/সি

news