ফুটবল জার্সি পরে অনলাইন ফটো অ্যালবাম তৈরির করে গিনেস রেকর্ডে বাংলাদেশ

 গত বছরের ডিসেম্বরে বিশ্বকাপ ফুটবল চলার সময় মাত্র ৪৮ ঘণ্টায় ৫ হাজার ৩৮২ ফুটবলপ্রেমী বাংলাদেশি তাঁদের প্রিয় দলের জার্সি পরে ছবি আপলোড দেন ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস এর ওয়েবসাইটে। এই ছবি নিয়েই প্ল্যাটফর্মটি তৈরি করে জার্সি পরিহিত ব্যক্তিদের নিয়ে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ফটো অ্যালবাম। আর এতেই হয়ে যায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

এর পুরো প্রক্রিয়ায় সহায়তা করে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ ও প্রথম আলো ডটকম। ফুটবলের প্রতি বাংলাদেশিদের ভালোবাসা আর উন্মাদনা আরও একবার বিশ্ব দরবারে তুলে ধরতেই নেওয়া হয় এই উদ্যোগ।

রেকর্ড গড়ার জন্য দেশজুড়ে থাকা ফুটবল অনুরাগীরা ফিফা ও প্রিয় দলের লোগোসংবলিত জার্সি পরে ছবি তুলে ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস এর ওয়েবসাইটে আপলোড দেন গত বছরের ১৬ ডিসেম্বর রাত ৯টা থেকে ১৮ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত।

গিনেস কর্তৃপক্ষের গাইডলাইন অনুসরণ করে এ রেকর্ড গড়ার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েন দেশের অসংখ্য ফুটবলপ্রেমী। নানা যাচাই-বাছাইয়ের পর সম্প্রতি গিনেস কর্তৃপক্ষ বাংলাদেশের ফুটবলপ্রেমীদের দিল ওয়ার্ল্ড রেকর্ডের এই স্বীকৃতি।

উল্লেখ্য, এর আগের রেকর্ডটি ছিল যুক্তরাষ্ট্রের, যেখানে ৫ হাজার ২৯৭ জন দেশটির ন্যাশনাল ফুটবল লীগের (এনএফএল) বিভিন্ন দলের জার্সি পরে ছবি আপলোড দেন, যা দিয়ে তৈরি হয় অনলাইন ফটো অ্যালবাম।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  

এনবিএস/ওডে/সি

news