এবার বাবরদের কোচের দায়িত্বও পেলেন হাফিজ

বিশ্বকাপে দলের ব্যর্থতা যেনো কোনোভাবেই মানতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই বিশ্বকাপ শেষ না হতেই দলের অধিনায়ক, কোচ ও টিম ডিরেক্টর সবই পরিবর্তন করে ফেলেছে পাকিস্তান। আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ হাফিজ।

বুধবার পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। বাবরের পদত্যাগের পর টিম ডিরেক্টর মিকি আর্থারও বিদায় নেন। আর্থারের পরিবর্তে টিম ডিরেক্টর হিসেবে সেদিনই নিয়োগ দেওয়া হয় হাফিজকে। এবার আরো বেশি দায়িত্ব দিয়ে হাফিজকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হবে। যদিও পিসিবি তা এখনো নিশ্চিত করেনি, তবে পাকিস্তানের গণমাধ্যমে সংবাদটি চাউর হয়ে গেছে।

হাফিজ পাকিস্তানের পক্ষে সর্বশেষ খেলেছিলেন দুই বছর আগে। তারপরও নিয়মিত বিভিন্ন ফ্রাঞ্চ্যাইজি লিগে খেলেছেন তিনি। নেই কোনো কোচিংয়ের অভিজ্ঞতা। তবুও প্রফেসর খ্যাত এই অভিজ্ঞ সাবেক ক্রিকেটারের ওপরেই ভরসা রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দিয়ে ৬ থেকে ৯ ডিসেম্বর মানুকা ওভালে প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। আগামী ১৪ ডিসেম্বর পার্থে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তিন টেস্টের পর নিউজিল্যান্ড সফরে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে দল। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news