অস্ট্রেলিয়া জানে কিভাবে ফাইনাল জিততে হয়: গম্ভীর

বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে তারা। আরও একটি শিরোপা জয়ের দ্বারপ্রান্তে তারা। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রোববার সেই লড়াইয়ে মুখোমুখি হবে স্বাগতিক ভারতের।

তবে অজিদের এখনো বেশ দুর্বল দল বলেই মনে হচ্ছে সাবেক ভারতীয় ব্যাটার গৌতম গম্ভীরের। গতকাল সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে ফাইনালে পা রাখে প্যাট কামিন্সের দল। তবে সেজন্য বেশ ঘাম ঝরাতে হয়েছে তাদের।  

গম্ভীরের বলেন, আমার মনে হয় না, সেমিফাইনালে অস্ট্রেলিয়া তাদের সেরা ছন্দে ছিল। অস্ট্রেলিয়া এখনো খুবই দুর্বল, তবে হ্যাঁ, তারা জানে ফাইনাল ম্যাচ কীভাবে জিততে হয়। ফাইনালে ভারতকে তাদের সেরাটা খেলতে হবে, যা তারা গত ১০ ম্যাচে খেলে আসছে। আহমেদাবাদে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার সময়ে খুবই আত্মবিশ্বাসী দেখা যাবে ভারতকে।

বিশ্বকাপের ফাইনালে এর আগে কেবল একবারই অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। ২০০৩-এর সেই আসরে তাদের গুঁড়িয়ে শিরোপা উদযাপন করে অজিরা। ২০ বছর পর সেই হারের প্রতিশোধ কি নিতে পারবে ভারত?

সেই সঙ্গে ভারতের সামনে আরো একটি প্রতিশোধ নেওয়ার সুযোগ। চলতি বছরের জুনে এই অজিদের কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা হেরেছিলো রোহিত শর্মার দল। ফাইনালে নিজেদের সেরাটা দিতে পারলে এক সঙ্গে দুই প্রতিশোধ নিতে পারবে ভারত। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news