শাহীনের অধিনায়কত্বের জন্য আমি কোনো তদবির করিনি: আফ্রিদি

পাকিস্তানের ক্রিকেটে স্বজনপ্রীতির কথা প্রায়ই শোনা যায়। শাহিন শাহ আফ্রিদি টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ার পর গুঞ্জন, পেছন থেকে কলকাঠি নেড়েছেন তার শ্বশুর শহীদ আফ্রিদি। সাবেক অধিনায়ক জোরালোভাবে এই ষড়যন্ত্র তত্ত্ব উড়িয়ে দিলেন।

গত বুধবার তিন ফরম্যাট থেকে বাবর আজম অধিনায়ক হিসেবে পদত্যাগ করেন। এরপর শান মাসুদকে টেস্ট ও শাহীনকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেওয়া হয়। গত সেপ্টেম্বরে এশিয়া কাপে পাকিস্তানের অপ্রত্যাশিত বিদায়ের পর থেকে মিডিয়ার গুঞ্জন, বাবর ও শাহিনের মধ্যে রেষারেষি চলছে। দুইয়ে দুই মিলিয়ে সবশেষ দাবি উঠেছে, বাবরকে সরিয়ে শাহিনকে অধিনায়ক বানাতে ভূমিকা রেখেছেন আফ্রিদি।

তবে এক সাক্ষাৎকারে সাবেক এই অলরাউন্ডার বলেছেন, শাহিনকে অধিনায়ক হিসেবেই দেখতে চাননি তিনি।

আফ্রিদি বললেন, শাহিনের অধিনায়ক হওয়ার বিষয়টি পুরোপুরি মোহাম্মদ হাফিজ ও পিসিবি চেয়ারম্যানের সিদ্ধান্ত। আমি কোনোভাবে এটার সঙ্গে নেই। আমি শাহিনের অধিনায়কত্বের জন্য কখনও লবিং করিনি। এমনকি আমি সবসময় শাহিনকে অধিনায়কত্ব থেকে দূরে রাখতে চেয়েছি।

বাবরের পদত্যাগের পেছনেও হাত রয়েছে, এই গুজবে জবাবে আফ্রিদি বলেন, বাবর আজমের পদত্যাগেও আমি কোনও ভূমিকা রাখিনি। আমি পিসিবি চেয়ারম্যানকে বলেছিলাম, অধিনায়কত্ব থেকে বাবরকে তার সরানো উচিত হবে না। আমি চেয়েছিলাম মোহাম্মদ রিজওয়ান হোক সাদা বলের অধিনায়ক, আর বাবর টেস্ট দলের অধিনায়ক থাকুক। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news