বিরক্ত হয়ে উরুগুয়ের তরুণ ফুটবলারদের আচরণ  শিখতে বললেন মেসি

বিশ্বকাপ জয়ের পর প্রথম হারের মুখ দেখেছে আর্জেন্টিনা। শুক্রবার ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছে আলবিসেলেস্তারা। আর্জেন্টিনা ও উরুগুয়ের লড়াই মানেই উত্তেজনা ছড়াবে, এটা অবধারিত। আজও তার ব্যতিক্রম হয়নি। ম্যাচে ফাউলের ঘটনায় একাধিকবার মেজাজ হারিয়েছেন দুই দলের খেলোয়াড়রা। ম্যাচ শেষে উরুগুয়েকে জয়ের ক্রেডিট দিলেও দেশটির তরুণ ফুটবলারে বিরক্ত হওয়ার কথা জানিয়েছেন মেসি। উরুগুয়ের তরুণদের আচরণ শিখতে বলেছেন আর্জেন্টিনার এই তারকা।

যদিও ম্যাচ শুরুর আগে হাসিমুখেই ছিল দুই দল। বিশেষ আকর্ষণ ছিল দুই বন্ধু লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে ঘিরে। তবে ম্যাচ শুরু হতেই বদলে যায় চিত্র। উরুগুয়ে ও আর্জেন্টিনা দুই দলই মেতে ওঠে ফাউল-ধাক্কাধাক্কিতে, সঙ্গে যুক্ত হয় হাতাহাতিও। ম্যাচ চলাকালীন একটা ফাউলের ঘটনায় আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি পলের দিকে অশ্লীল অঙ্গভঙ্গি দেখান উরুগুয়ের ২২ বছর বয়সী ফুটবলার ম্যানুয়েল উগারতে। এ ঘটনায় খেলা বন্ধও থাকে কিছুক্ষণ। 

রেফারির দ্রুত হস্তক্ষেপে অবশ্য ঘটনা বেশি দূর গড়ায়নি। ফাউল নিয়ে ও উরুগুয়ের শরীরনির্ভর খেলায় আর্জেন্টাইন অধিনায়ক মেসির আপত্তি না থাকলেও এই অশ্লীল অঙ্গভঙ্গিতে বিরক্ত হয়েছেন। ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, এই ফুটবলারদের আরও শিখতে হবে।

মেসি বলেন, আক্রমণাত্মক আবহটা স্বাভাবিক। বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে এমনটাই হয়। এই ঘটনা নিয়ে যা ভেবেছি, তা বলতে চাচ্ছি না। কিন্তু প্রতিপক্ষকে কিভাবে সম্মান দিতে হয়, সেটা বড়দের থেকে এই তরুণদের শিখতে হবে। এ ম্যাচে সব সময় আক্রমণাত্মক আবহ থাকে, কিন্তু সেটা শ্রদ্ধার সঙ্গে। তাদের আরও কিছুটা শিখতে হবে। 

news