রোনালদোর জোড়া গোলে দুর্দান্ত জয় আল নাসরের

 কাতার বিশ্বকাপের পর বুট জোড়া হয়তো তুলে রাখবেন, এমনটাই ভেবেছিলেন হাজারও ফুটবল ভক্তরা। তবে খারাপ সময়কে পর করে সৌদি আরবের পাড়ি জমিয়েছিলেন পর্তুগিজ ফুটবলের মহাতরকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আল নাসরে যোগ দিয়েই দলকে শিরোপার কাছাকাছি নিয়ে গিয়েছিলেন রোনালদো।

প্রথমবার না পারলেও এবার কাঙ্ক্ষিত শিরোপার জন্য সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন তিনি। সবশেষ গতকাল রাতে সৌদি প্রো লিগের ম্যাচে আখদাউদের বিপক্ষে আল নাসরের ৩-০ গোলের জয়ের ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো।  

আখদাউদের বিপক্ষে আল নাসরের প্রথম গোলটি করেন সামি আল নাজেয়ি। আর ৭৭তম মিনিটে নিজের প্রথম গোলটি করেন রোনালদো। বক্সের ভেতর ডান পাশে বল পেয়ে নিয়ন্ত্রণে নেন তিনি এবং এরপর বলকে আরেকটু ভেতরে টেনে নিয়ে দুই আগুয়ান ডিফেন্ডার ও গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে দেন রোনালদো। এর তিন মিনিট পরেই চোখধাঁধানো গোলটি করেন তিনি।

সতীর্থের উদ্দেশে বল বাড়িয়ে রোনালদো এগিয়ে যাচ্ছিলেন সামনের দিকে। তার সতীর্থকে থামাতে এগিয়ে আসেন আখদাউদ গোলরক্ষক। আক্রমণ ঠেকিয়েও দেন তিনি। কিন্তু বল চলে যায় ৩০ মিটারের বেশি দূরে থাকা রোনালদোর কাছে। গোলরক্ষকও তখন রোনালদোর কিছুটা সামনেই ছিলেন। বুক দিয়ে বলটা নামিয়ে সেখান থেকেই লব করেন তিনি। বক্সের ভেতর প্রতিপক্ষের তিন খেলোয়াড় সামনের দিকে থাকায় তাকিয়ে থাকা ছাড়া কিছুই করতে পারেননি।

এখন পর্যন্ত এ মৌসুমে ক্লাবের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচে ১৮ গোল করেছেন রোনালদো। এর মধ্যে লিগের ১৩ ম্যাচে করেছেন ১৫ গোল। সেই সঙ্গে এ বছর মোট ৬১টি গোলে অবদান রাখলেন রোনালদো। এছাড়া প্রথম শ্রেণীর ফুটবলে সর্বোচ্চ গোলদাতাও তিনি।

এ জয়ে শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে পয়েন্ট ব্যবধান একে নামিয়ে এনেছে আল নাসর। ১৪ ম্যাচে শেষে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট আদের। আর শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট ১৩ ম্যাচে ৩৫। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news