যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মতবিনিময় সভায় সাকিব আল হাসান

 যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের মতবিনিময় সভা ও প্রীতি ভোজে অংশ নিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। রোববার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের কাবাব কিং পার্টি হলে এই সভা অনুষ্ঠিত হয়।

বিশ্বকাপে পাওয়া ইনজুরির উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান টাইগার অলরাউন্ডার সাকিব। সেখানেই তিনি রাজনৈতিক কর্মসূচির অংশ হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মতবিনিময় সভায় অংশ নেন। চ্যানেল২৪
সম্প্রতি, সাকিব মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পান। বর্তমানে এই আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব (এপিএস) ছিলেন।

এর আগে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে মাগুরা-১ ও ২ আসনসহ ঢাকা-১০ থেকে মনোনয়নপত্র কিনেছিলেন সাকিব। তারকা এই ক্রিকেটারের পক্ষে তার একজন প্রতিনিধি মনোনয়ন পত্রগুলো সংগ্রহ করেছিলেন। শেষ পর্যন্ত মাগুরা-১ আসন থেকে সাকিবকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। আর নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। সবশেষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news