বিপিএলের দশম আসরকে আকর্ষণীয় করতে নানান উদ্যোগ বিসিবির

গত সেপ্টেম্বরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্লেয়ার্স ড্রাফট শেষ  হলেও এখনো চূড়ান্ত হয় আসরের দিনক্ষণ। তবে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শুরু হওয়ার কথা রয়েছে টুর্নামেন্টের। সেই হিসেবে ২০২৪ বিপিএল শুরু হতে এখনো বাকি মাসখানেক। তবে এখন থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে বিপিএলের আমেজ ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার বিপিএলের অফিসিয়াল ফেসবুক পেইজে  আকর্ষণীয় লোগো ও দুর্দান্ত থিম প্রকাশ করে ক্রিকেটপ্রেমীদের চমকে দিয়েছে বিসিবি। এদিন রিকশার নকশা চিত্র ব্যবহার করে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে বিসিবির ফেসবুক পেজে। এমন নকশায় বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতিকেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছে বিসিবি। কিছুদিন আগে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেসকোর বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশের রিকশা ও রিকশাচিত্র।
বিশেষ এই লোগো প্রকাশ করে বিসিবি ক্যাপশন লিখেছে, ক্রিকেট রোমাঞ্চের জন্য প্রস্তুত হন। চূড়ান্তভাবে রোমাঞ্চকর ক্রিকেট উপভোগ করার সময় এখনই।

এদিকে গত আসরের সমালোচনায় পর এবার শুরু থেকেই ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) থাকবে বিপিএলে। আগে তৃতীয় পক্ষের মাধ্যমে হক-আইয়ের সঙ্গে চুক্তি হতো বিসিবির। এবার বেশ আগেই হক-আইয়ের সঙ্গে সরাসরি চুক্তি করেছে তারা, তাদের প্রাপ্য পাওনাও দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে ডিআরএস চলে আসার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। এছাড়া এবারও একটি জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের কথা ভাবা হচ্ছে।

সাধারণত ভারতীয় শিল্পীরাই বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে থাকেন। এবার ভারতের বাইরে গিয়ে বিশ্বখ্যাত কোনও শিল্পী আনার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেটর নিয়ন্ত্রক সংস্থা।
 সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news