যুব এশিয়া কাপে জাপানের বিপক্ষে বাংলাদেশের বিশাল জয়

যুব এশিয়া কাপের প্রথম ম্যাচে স্বাগতিক আরব আমিরাতকে হারিয়ে আসরে শুভসূচনা করেছিলো বাংলাদেশ। সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের বিপক্ষে মাঠে নেমেছিলো টাইগার যুবারা। দুর্বল জাপানকে নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছে লাল সবুজের প্রতিনিধিরা। তাদের ৯ উইকেটে বিধ্বস্ত করে আসরের দ্বিতীয় জয় তুলে নিয়েছে মারুফ-ইমনরা। এতে বি’ গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ।

এদিন টস জিতে জাপানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলো বাংলাদেশ। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৭ ওভার বল খেলে মাত্র ৯৯ রান করে জাপান।এতে ১০০ রানের লক্ষ্য পায় টাইগাররা।

জবাবে দিতে নেমে টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালাতে থাকেন দুই জুনিয়র টাইগার আশিকুর রহমান শিবলি ও জিশান আলম। দুজনের ব্যাট থেকে আসে ৭১ রান। ২৯ রানে জিশান আউট হলে, ৪৩ বলে নিজের ফিফটি তুলে নেন শিবলি। শেষ পর্যন্ত রিজওয়ানের ৭ বলে ১০* এবং শিবলির ৪৫ বলে অপরাজিত ৫৫ রানে ভর করে ৩৮ ওভার ৪ বল এবং ৯ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় জুনিয়র টাইগাররা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে টাইগারদের বোলিং তোপে বিধ্বস্ত হয় জাপানের যুবারা। ৮ রানে ওপেনার আদিত্য ফাডকে আউট হলে, ৩ রান করে তাকে সঙ্গ দেন কোজি আবে। তবে তৃতীয় উইকেটে নিহার পারমার ও কাজুমা কাতো একের পর এক ডট বল খেলতে থাকলেও, ব্যাটিংয়ে থিতু হতে পারেনি। পারমার ১৮ এবং কাতো ১৩ রানে আউট হলে, উইকেট মিছিল শুরু করে বাকিরা।

শোতারো হিরাৎসুকা (৪), চার্লস হিনজো (০),হুজো কেলি (৮), চিহায়া আরাকাওয়া (৩), কিফার লেক (১৭) এবং হিরোটাক কমিনুমা ৮ রানে আউট হলে ১৭ বল হাতে থাকতেই ৯৯ রানে আউট হয় দুর্বল জাপান।

বাংলাদেশের হয়ে মাহফুজুর রহমান রাব্বি ও আরিফুল ইসলাম দুটি করে উইকেট নেন। এছাড়াও  ইকবাল হোসেন ইমন, মারুফা মৃধা, রোহান,  পারভেজ জীবন, চৌধুরী রিজওয়ান একটি করে উইকেট শিকার করেন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news