ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করেছে অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী ব্যাটিংয়ে ২৪১ রানের পুঁজি পায় অজিরা। ঘরের মাঠে এটিই তাদের সর্বোচ্চ রানের ইনিংস। ম্যাক্সওয়েল ৫৫ বলে ১২ চার ও ৮ ছয়ে অপরাজিত ১২০ রানের ইনিংস খেলেন। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো অস্ট্রেলিয়া।

রোববার অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার দেওয়া ২৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের ইনিংস থেমেছে ৯ উইকেট হারিয়ে ২০৭ রানে। ফলে ৩৪ রানের জয় পেয়েছে স্বাগতিকরা।

ক্যারিবীয়দের হয়ে রভম্যান পাওয়েল সর্বোচ্চ ৩৬ বলে ৬৩ রানের ইনিংস খেলেন। এ ছাড়া জনসন চার্লস ১১ বল খরচায় করেন ২৪ রান। নিকোলাস পোরান ১০ বলে ১৮ রান, আন্দ্রে রাসেল ১৬ বলে ৩৭ ও জ্যাসন হোল্ডার ১৬ বলে ২৮ রান করেন।

ঝড়ো ব্যাটিংয়ে সেঞ্চুরি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আরও একটি রেকর্ড করেছেন ম্যাক্সওয়েল। এ নিয়ে তিনি পঞ্চম সেঞ্চুরি করলেন। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম সেঞ্চুরি করা একমাত্র ব্যাটার ভারতের রোহিত শর্মা।

অস্ট্রেলিয়ার সফলতম বোলার মার্কাস স্টয়নিস। ৩৬ রান খরচায় ৩ উইকেট শিকার করেন এই মিডিয়াম পেসার। দুটি করে উইকেট নেন দুই পেসার জশ হ্যাজেলউড ও স্পেন্সার জনসন।

নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ২১৪ রানের লক্ষ্য দেয় ক্যারিবিয়দের। ক্যারিবিয়ানরা ২০২ রানে থেমে যায়। যেখানে ১১ রানে জিতেছিল মিচেল মার্শের দল।

news