জিরোনার বিরুদ্ধে বার্সেলোনার হার, লিগ শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ

কাদিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে রিয়াল মাদ্রিদের লিগ শিরোপা নিশ্চিত ছিলো আগেই। শুধু অপেক্ষায় ছিলো চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার পয়েন্ট হারানোর। স্প্যানিশ লা লিগায় শনিবার (৪ মে) রাতে জিরোনার বিপক্ষে বার্সার ৪-২ গোলের হারে ৩৬তম লিগ শিরোপা জয় করেছে রিয়াল। এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার শিরোপা ২৭টি।

জিরোনার ঘরের মাঠে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন ও  রবার্ট লেভানদোভস্কির গোলে দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত বড় হার দেখেছে বার্সা। ক্রিশ্চিয়ান পর্তু জিরোনার পক্ষে জোড়া গোল করেন। এছাড়া আরতেম দোভিয়াক ও মিগুয়েল গুতিয়েরেজ বাকি দুই গোল করেন।

রিয়ালের শিরোপা নিশ্চিত করা জয়টি জিরোনাকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠিয়ে এনেছে। ৩৪ ম্যাচে দলটির পয়েন্ট ৭৪। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলাও নিশ্চিত করেছে জিরোনা। সমান ম্যাচে চ্যাম্পিয়ন রিয়ালের পয়েন্ট ৮৭। আর তিনে নেমে যাওয়া বার্সার পয়েন্ট ৩৪ ম্যাচে ৭৩।

কাদিজকে হারানো ম্যাচে মাদ্রিদের পক্ষে গোল করেন ব্রাহিম দিয়াজ, জুড বেলিংহাম ও হোসেলো। ম্যাচের ৫১তম মিনিটে প্রথম গোলটি করেন দিয়াজ। ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেলিংহাম। ৯৩তম মিনিটে হোসেলোর গোলে তিন পয়েন্ট নিশ্চিত করে মাদ্রিদ। চোখ রাখে বার্সা জিরোনা ম্যাচে। যে ম্যাচের শেষ বাঁশি বাজার পর উৎসবের নগরীতে পরিণত হয় মাদ্রিদ। রেকর্ড ৩৬তম লিগ শিরোপা ঘরে তুললো তারা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news