পুলিশকে ধাক্কা দিয়ে ফাইনালে মোহামেডান

গত মৌসুমে ফেডারেশন কাপে মোহামেডান স্পোর্টিং ক্লাব চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনীকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঐতিহ্যবাহী ক্লাবটি আবারও ফাইনাল নিশ্চিত করেছে। মঙ্গলবার মুন্সিগঞ্জের শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশকে ২-১ ব্যবধানে হারিয়েছে সাদা-কালোরা।

ম্যাচের শুরুটা দারুণ করেছিল পুলিশ। প্রথমার্ধে বেশ কয়েকবার লিড নেয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। পক্ষান্তরে মোহামেডানও গোলের সুযোগ মিস করেছে। ম্যাচের তিনটি গোলই হয়েছে বিরতির পর। ৪৭তম মিনিটে ফ্রি কিক থেকে বক্সের মধ্যে হেডে গোল করেন পুলিশের উজবেক ফুটবলার উক্তামভ। গুরুত্বপূর্ণ ম্যাচে পিছিয়ে পড়ে মোটেও ঘাবড়ায়নি জাতীয় দলের সাবেক অধিনায়ক আলফাজের শিষ্যরা।

ম্যাচের ৬৮তম মিনিটে নাইজেরিয়ান এমানুয়েল সানডে বক্সের মধ্যে ভলি করে সমতা আনেন। ঐ গোলে অবশ্য পুলিশের ফুটবলারদের অফ সাইড আপত্তি ছিল প্রবলভাবে। তবে ম্যাচের ৭৯তম মিনিটে শাহরিয়ার ইমনের জয়সূচক গোলে পুলিশের গোলরক্ষক ও ডিফেন্স ছিল পুরো পরাস্ত। বক্সের মধ্যে সুন্দর হেড করে গোল করেন ইমন।

ম্যাচের বাকি সময় পুলিশ সমতা আনার চেষ্টা করে ব্যর্থ হলে মোহামেডান একই মৌসুমে দুই টুর্নামেন্টে ফাইনাল নিশ্চিত করল। মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপেও ফাইনাল খেলেছিল সাদা-কালোরা। 

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল পরের মঙ্গলবার। আবাহনী-বসুন্ধরা কিংসের মধ্যকার বিজয়ীরা ২১ মে ময়মনসিংহের রফিকউদ্দিন আহমেদ ভূইয়া স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মোহামেডানের মুখোমুখি হবে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news