এমবাপ্পের বিদায়ী ম্যাচে পিএসজির হার

কয়েকদিন আগে মৌসুম শেষে পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। ফলে তুলুজের বিপক্ষে ঘরের মাঠে প্যারিসের ক্লাবটির হয়ে ফরাসি এই তারকার এটিই ছিল শেষ ম্যাচ। এই ম্যাচই আবার চলতি মৌসুমে লিগ শিরোপা জয়ের উৎসব ছিল পিএসজির। পার্ক দে প্রিন্সেসে তাই উৎসবমুখর পরিবেশেই মাঠে এসেছিলেন সমর্থকরা। কিন্তু স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে সেই উৎসব তেতো বানিয়ে দিয়েছে তুলুজ।

রোববার ম্যাচের অষ্টম মিনিটে বল জালে জড়িয়ে ঘরের মাঠে নিজের বিদায়ী ম্যাচকে রাঙিয়ে তোলেন এমবাপ্পে। তবে মিনিট পাঁচেক পরেই সমতায় ফেরে তুলুজ। ম্যাচে ফিরতে মরিয়া পিএসজি বাকি সময় আর কোনো গোল করতে পারেনি। উল্টো ৬৮তম মিনিটে ও যোগ করা সময়ের পঞ্চম মিনিটে লিগ চ্যাম্পিয়নদের দুটি গোল হজম করতে হয়।

গত সেপ্টেম্বরে লিগ ওয়ানে নিসের কাছে হারের পর এটি ছিল চলতি মৌসুমে লিগে পিএসজির দ্বিতীয় হার। তুলুজের কাছে এই হার যে পিএসজির শিরোপা উৎসবকে কিছুটা হলেও নষ্ট করে দিয়েছে তা স্পষ্ট ফুটে ওঠে উসমান দেম্বেলের কণ্ঠে।

লিগে পিএসজির এখনও দুটি ম্যাচ বাকি আছে। বাকি আছে ফ্রেঞ্চ কাপের ফাইনালও। তবে ঘরের মাঠে আর কোনো ম্যাচ নেই। ফলে গত শুক্রবার পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়া এমবাপ্পের জন্য তুলুজের বিপক্ষে ম্যাচটি ছিল ঘরের মাঠে শেষ ম্যাচ।

দলের সবচেয়ে বড় তারকার বিদায় বেলায় কোচ লুস এনরিকে বলেন সমর্থকরা এমবাপ্পেকে যে ভালোবাসা দিয়েছে সেটা তার প্রাপ্য। বয়স কম হলেও সে ক্লাবের কিংবদন্তি। আমাদের সঙ্গে আরও কয়েকটা ম্যাচে সে আছে। আমি ওর ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news