আবারো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ হলেন বিশ্বকাপজয়ী নাভিদ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে আবার নাভিদ নাওয়াজকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সঙ্গে বিসিবির গেম ডেভেলপমেন্টের আওতাধীন জুনিয়র বয়সভিত্তিক দলগুলোর ব্যাটিং পরামর্শকের দায়িত্বও সামলাবেন এই বিশ্বকাপজয়ী কোচ।

শনিবার (১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নাওয়াজকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। নাভিদের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। তার চুক্তির মেয়াদ শুরু হচ্ছে ১ জুন থেকে।

এর আগে টাইগার যুব দলের প্রধান কোচ ছিলেন তিনি। ২০১৮ সালের জুলাই থেকে ২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব সামলান নাভিদ। তার অধীনে ২০১৯ সালে যুব এশিয়া কাপে রানার্স আপ হয় বাংলাদেশ। পরের বছর দক্ষিণ আফ্রিকায় ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল আকবর আলীরা।

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের ক্রিকেটে দায়িত্ব নেওয়ার আগে শ্রীলঙ্কার কোচিং স্টাফে ছিলেন নাওয়াজ। নিজ দেশের জাতীয় দলের ব্যাটিং কোচের ভূমিকায় কাজ করেছেন তিনি। 

বাংলাদেশের যুবাদের প্রধান কোচের পদে এবার স্টুয়ার্ট লয়ের স্থলাভিষিক্ত হয়েছেন নাওয়াজ। ল নিয়েছেন যুক্তরাষ্ট্র জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news