কোপার আগে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন উরুগুয়ের কাভানি 

এদিনসন কাভানির আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার থমকে গিয়েছিল অনেক দিন ধরেই। এবারের কোপা আমেরিকার স্কোয়াডে কাভানিকে দলে রাখার সম্ভাবনা সামান্যই ছিল। তবে তার আগেই জাতীয় দল থেকে অবসর নিলেন উরুগুয়ের এই তারকা ফুটলার। উরুগুয়ের ২০১১ কোপা আমেরিকা জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

বৃহস্পতিবার (৩০ মে) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে আন্তর্জাতিক ফুটবল ছাড়ার কথা জানান কাভানি। সেখানে তিনি লিখেছেন, আজ আমি উরুগুয়ে দল থেকে সরে দাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে সব সময় প্রিয় দলকে অনুসরণ করব, তখনও আমার হৃদয় কাপবে। এই সুন্দর জার্সিটি পরে মাঠে নামার সময় যেমন হতো।

৩৭ বছর বয়সী এই ফুটবলার আরো লিখেন, নিঃসন্দেহে মহামূল্য অনেকগুলো বছর কাটিয়েছি। হাজারও কথা বলার আছে, স্মৃতিচারণ করার আছে। তবে আজকের দিনটিতে আমি স্রেফ ক্যারিয়ারের নতুন অধ্যায়ে নিজেকে উৎসর্গ করতে চাই। যেখানে আমার থাকতে হবে, সেখানে সবটুকু উজাড় করে দিতে চাই। 

উরুগুয়ের জার্সিতে ২০০৮ সালের ফেব্রুয়ারিতে অভিষেক হয়েছিল কাভানির। দেশের হয়ে ১৩৬টি ম্যাচে ৫৮টি গোল করেছেন তিনি। যা উরুগুয়ের দ্বিতীয় সর্বোচ্চ। ক্লাব ফুটবলে কাভানি খেলেছেন পালের্মো, নাপোলি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও ভালেন্সিয়ায়। পিএসজি)। পিএসজির হয়ে জিতেছে ৬টি ফরাসি লিগ ও ৫টি ফরাসি কাপসহ মোট ২১টি ট্রফি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news