টেক্সাসে অ্যালেন মসজিদের নির্মাণ কাজের তহবিল সংগ্রহে সাকিব-রিয়াদ

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এই আসরে বাংলাদেশ অভিযান শুরু করবে আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। এর আগে অনুশীলন এবং বিশ্রামেই সময় পার করছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রোববার (২ জুন) যুক্তরাষ্ট্রের একটি ইসলামিক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন টাইগার দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও অলরাউন্ডার সাকিব আল হাসান। তাদের সঙ্গে ছিলেন তানজিম হাসান সাকিব ও পেসার হাসান মাহমুদ।

জানা গেছে, ডালাসের টেক্সাসে অবস্থিত অ্যালেন মসজিদের নির্মাণ কাজের জন্য তহবিল সংগ্রহের একটি অনুষ্ঠান ছিল। সেখানে অংশ নিয়েছেন তারা। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় কুরআন তেলাওয়াতের আয়োজন করে ইসলামি অ্যাসোসিয়েশন অব অ্যালেন।

এই অনুষ্ঠানের টিকিটের মূল্য ছিল ২০ ডলার। সবমিলিয়ে শতাধিক মানুষ এই অনুষ্ঠানে এসেছেন। এখান থেকে সংগৃহীত অর্থ দেওয়া হয়েছে মসজিদ নির্মাণের জন্য গঠিত তহবিলে। ধর্মীয় কাজে ক্রিকেটারদের পেয়ে খুশি ছিল আয়োজকরাও।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ আগামী ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে নাজমুল হোসেন শান্তর দল। এরপর গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ। সেখানে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে চন্ডিকা হাথুরেসিংহের শিষ্যরা।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news