শান্ত ভাই স্বাধীনতা দেন, সবাই ওনাকে পছন্দ করেন: শরীফুল

নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ ক্রিকেট দলের তিন সংস্করণে অধিনায়ক হওয়ার পর সাফল্য এবং ব্যর্থতা দুটিরই দেখা পেয়েছেন। টাইগার দলে তার গ্রহণযোগ্যতা আছে বলেও অনেকে মনে করেন। তবে এবার কাপ্তানের প্রশংসায় পঞ্চমুখ দলের অন্যতম পেসার শরীফুল ইসলাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশেষ আয়োজন দ্য গ্রিন রেড স্টোরিতে মঙ্গলবার (৪ জুন) প্রচার করা হয়েছে শরীফুল ইসলামের সাক্ষাৎকার। জাতীয় দল ও বিশ্বকাপে খেলা নিয়ে শরীফুল বলেন, গ্রামে-গঞ্জে যে যেখানেই খেলুক প্রতি খেলোয়াড়ের স্বপ্ন থাকে জাতীয় দলে খেলার। জাতীয় দলে খেলাটা আমার জন্য অনেক বড় পাওয়া।

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর থেকে পর্যাপ্ত সহযোগিতা পান বলেও জানিয়েছেন শরীফুল। শান্তর অধীনে খেলতে কেমন লাগে? এমন এক প্রশ্নের জবাবে শরীফুল বলেন, খুব ভালো। শান্ত ভাই স্বাধীনতা দেন। সবাই ওনাকে খুব পছন্দ করে। বোলিংয়ে যদি ভিন্ন কিছু করতে চাই তখন উনাকে বলি। উনি সেটা গুরুত্ব দিয়ে শোনেন এবং পরামর্শ দেন। 

পেস আক্রমণে মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানজিম সাকিব ও শরীফুলকে নিয়ে বিশ্বকাপে গেছে বাংলাদেশ। সতীর্থ দুই সিনিয়র পেসারকে নিয়ে শরীফুলের বক্তব্য, বিপিএলে তাসকিন ভাইয়ের সঙ্গে খেলেছি, ডিপিএলে খেলেছি। এখন জাতীয় দলে খেলছি একসঙ্গে তাসকিন আর মুস্তাফিজ ভাইয়ের সঙ্গে। যখন ছোট ছিলাম ভাবতাম, কবে উনাদের সঙ্গে খেলব। তাদের সঙ্গে এখন খেলছি, যা আমার অনেকগুলো স্বপ্নের মধ্যে একটি।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে শরীফুল আঙুলে চোট পান। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ আগামী ৮ জুন খেলতে পারবেন কিনা তা এখনো অনিশ্চিত। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত শরীফুল ১০ টেস্ট, ৩৬ ওয়ানডে ও ৪১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news