৬০ লাখ ইউরোতে নাপোলির কোচ হয়ে ফিরছেন কন্তে

নেপোলি আন্তোনি কন্তেকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।এই নিয়োগের ফলে নাপোলি এক বছরের মধ্যে পঞ্চম কোচ হিসেবে ডাগআউটে দায়িত্বপালন করবেন তিনি। ইতালিয়ান ক্লাবটির সঙ্গে কন্তের তিন বছরের চুক্তি হয়েছে।

ইতালিয়ান সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, এই কোচকে মৌসুমে ৬০ লাখ ইউরো বেতন দেবে নাপোলি। পাশাপাশি বোনাসও দেবে ক্লাবটি। কন্তে বলেন, এই ক্লাবের ডাগআউটে বসার সুযোগ পেয়ে আমি আনন্দিত ও রোমাঞ্চিত। আমি দল ও ক্লাবের উন্নতির জন্য সর্বোচ্চটুকু উজাড় করে দেব। -প্রথম আলো

২০২৩ সালের ৩০ জুন দলকে তিন দশক পর শিরোপা এনে দেওয়া কোচ লুসিয়ানো স্পালেত্তি নাপোলি ছেড়ে যান। এরপর গত এক বছরে নাপোলির ডাগআউট থেকে বিদায় নিয়েছেন আরও তিন কোচ। যার প্রভাব পড়েছেন দলের পারফরম্যান্সেও। সিরি আ’তে পয়েন্ট তালিকার ১০ নম্বরে শেষ করেছে আগের মৌসুমের চ্যাম্পিয়নরা।

স্পালেত্তির জায়গা দায়িত্ব নিয়ে সাড়ে চার মাসের বেশি স্থায়ী হতে পারেননি রুডি গার্সিয়া। গার্সিয়ার জায়গায় নাপোলির কোচ হন ওয়াল্টার মাজ্জারি। তবে তিন মাসের বেশি স্থায়ী হতে পারেননি তিনিও। পারফরম্যান্সের দিক থেকে তার অবস্থা ছিল গার্সিয়ার চেয়েও শোচনীয়। প্রথম ১২ ম্যাচে তিনি দলকে এনে দেন মাত্র ১৫ পয়েন্ট।

নাপোলির আগে সিরি ‘আ’ চ্যাম্পিয়ন হওয়ার ঠিক পরের মৌসুমে কোনো ক্লাব দুবার কোচ পাল্টায়নি। মাজ্জারির বিদায়ের পর নাপোলির হয়ে বাকি মৌসুমে দায়িত্ব পালন করেন ফ্রান্সিসকো কালজোনা। আর এবার স্থায়ীভাবে এলেন কন্তে।

কন্তে সর্বেশেষ দায়িত্ব পালন করেন টটেনহামে। গত বছরের মার্চে স্পার্সদের কোচের পদ থেকে বাদ পড়েন ৫৪ বছর বয়সী এই কোচ। এরপর তার একাধিক ক্লাবে যাওয়ার গুঞ্জন শোনা যায়। শেষ পর্যন্ত নাপোলির দায়িত্ব নিয়ে আবার ডাগআউটে ফিরছেন কন্তে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news