বর্তমানে রিয়াল মাদ্রিদ বিশ্বের সেরা ক্লাব: লিওনেল মেসি

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি ক্যারিয়ারের ২০ বছরেরও বেশি সময় বার্সেলোনার হয়ে খেলেছেন। সেই বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের প্রশংসা অকপটেই করলেন আটবারের ব্যালন ডি অর জয়ী এই ফুটবলার। এমনকি বর্তমান সময়ে মাদ্রিদের ক্লাবটিকেই সেরা বললেন জাদুকর মেসি।

গত সপ্তাহে ওয়েম্বলিতে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে রেকর্ড ১৫তম শিরোপা জিতেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ইউরোপীয় প্রতিযোগিতায় তাদের আশেপাশেই নেই কোনো ক্লাব।

শুধু চ্যাম্পিয়ন্স লিগই নয়, লা লিগার শিরোপাও এবার জিতেছে রিয়াল মাদ্রিদ। এছাড়া স্প্যানিশ সুপার কোপাও ঘরে তুলেছে লস ব্লাঙ্কোসরা। সম্প্রতি আর্জেন্টাইন সাংবাদিক পোল্লো আলভারেজকে দেওয়া সাক্ষাৎকারে বর্তমান বিশ্বের সেরা ক্লাব প্রসঙ্গ নিয়ে কথা বলেন মেসি। তিনি বলেন, আপনি যদি ফলাফলের ভিত্তিতে কথা বলেন, তাহলে এটা (রিয়াল) মাদ্রিদ।

তবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির প্রশংসাও করেন মেসি, আপনি যদি খেলার ধরণের কথা বলেন, আমি ব্যক্তিগতভাবে গার্দিওলার সিটিকে পছন্দ করি এবং আমি মনে করি গার্দিওলা যে দলে থাকবেন সেটি বিশেষ হবে কারণ সে যেভাবে আছে, সে যেভাবে প্রশিক্ষণ দেয় এবং সে যেভাবে তার দলগুলোকে খেলতে বাধ্য করে, এই দিক থেকে সিটি সেরা। ফলাফলে রিয়াল মাদ্রিদ। -

ইউরোপের পাট চুকিয়ে গত বছরই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। বর্তমানে আর্জেন্টিনা দলও আছে শহরটিতে। কোপা আমেরিকার আগে ইকুয়েডর ও গুয়েতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে খেলতে সেখানে অনুশীলন করছে মেসির দল।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news