অবশেষে বিশ্বকাপে সন্দীপ লামিচানে

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর খেলতে দুইবার আবেদন করেও যুক্তরাষ্ট্রের ভিসা পাননি নেপালের স্পিনার সন্দীপ লামিচানে। ফলে বৈশ্বিক এই টুর্নামেন্টে নেদারল্যান্ডসের বিপক্ষে তার সার্ভিস পায়নি নেপাল। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধেও মাঠে নামা হচ্ছে না লামিচানের। তবে বিশ্বকাপে খেলা হচ্ছে ২৩ বছর বয়সী এই ক্রিকেটারের।

যুক্তরাষ্ট্রে নয়, ওয়েস্ট ইন্ডিজে খেলবেন এই তারকা। নেপালের গ্রুপ পর্বের চার ম্যাচের দুইটি যুক্তরাষ্ট্রে এবং বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে। ফলে শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে পারছেন নেপালের এই পোস্টারবয়।

সোমবার (১০ জুন) লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজে পাঠানোর বিষয়টি এক সংবাদবিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। বোর্ড জানায়, ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন। যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে। -যমুনা

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত দল ঘোষণার শেষ তারিখ ছিল ২৫ মে। গত ১৫ মে নেপালের একটি আদালত লামিচানেকে ধর্ষণ মামলায় খালাস দেওয়ার আগেই আইসিসির কাছে ১৪ সদস্যের দল জমা দিয়েছিল নেপাল। একটি জায়গা ফাঁকা রাখা হয় লামিচানের জন্য। কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, এ কয় দিন দলের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকা প্রতিশ জিসির স্থলাভিষিক্ত হবেন লামিচানে।

দেরিতে হলেও বিশ্বকাপে যোগ দিতে পারায় সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন লামিচানে। এই লেগ স্পিনার এক্স পোস্টে স্বপ্নপূরণের কথা জানিয়েছেন এভাবে, শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।

প্রসঙ্গত ধর্ষণ মামলায় দণ্ডিত ও পরে খালাস পাওয়া লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। এ নিয়ে সরকারি পর্যায়ে চেষ্টা করার পরও লামিচানেকে যুক্তরাষ্ট্র ভিসা দেয়নি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news