হারের জন্য ইমাদ ওয়াসিম দায়ী: সেলিম মালিক

 টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে বাঁচা মরার লড়াইয়ে চির প্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে গেছে পাকিস্তান। মাত্র ১২০ রানের লক্ষ্যমাত্রায় খেলতে নেমে পাকিস্তান ১১৩ রানে আটকে যায়। চির প্রতিদ্বন্দ্বী দলের কাছে এই হারের জন্য পাকিস্তানের সাবেক অধিনায়ক সেলিম মালিক অল রাউন্ডার ইমাদ ওয়াসিমকে দায়ী করেছেন।

ম্যাচে ইমাদ ওয়াসিমের ব্যাটিং ছিল খুবই ধীর গতির। ২৩ বলে তিনি ১৫ রান করেন। তার এই ধীর গতির ব্যাটিংকে হারের জন্য দায়ী বলে মনে করছেন সেলিম মালিক। 

রান তাড়া করতে নেমে পাকিস্তানের যখন আরো দ্রুত গতিতে ব্যাটিংয়ের দরকার ছিল ঠিক তখনই ইমাদ ওয়াসিম ধীর গতির ব্যাটিং করেন। এক সাক্ষাতকারে সেলিম মালিক বলেন, আপনি ওয়াসিমের ব্যাটিংয়ের দিকে তাকালে দেখতে পাবেন কিভাবে সে বল নষ্ট করেছে। রান করেনি সে। খুব বেশি ডট বল দিয়েছে। ফলে লক্ষ্যমাতার সঙ্গে বলের পার্থক্য বাড়তে থাকে। এর ফলে পরবর্তী ব্যাটারদের জন্য রান তাড়া করা কঠিন হয়ে পড়ে। 

ইমাদ ২৩ বলে ১৫ রান করতে একটি মাত্র বাউন্ডারি মারেন। তার স্ট্রাইক রেট ছিল ৬৫.২১। পাকিস্তানের শীর্ষ যে পাঁচ ব্যাটার রানের দেখা পেয়েছেন তাদের মধ্যে ইমাদের স্ট্রাইক রেট ছিল সবথেকে কম। পাকিস্তানের ব্যাটারদের মধ্যে তো বটেই ভারতীয়  ব্যাটারদের তুলনায়ও ইমাদ ওয়াসিমের স্ট্রাইক রেট ছিল কম।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news