বিশ্বকাপে হারের বেদনার মাঝে সুখবর পেলেন বাবর-রিজওয়ানরা

টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্র আর ভারতের কাছে হেরে ব্যাটফুটে রয়েছে পাকিস্তান। এমনকি টুর্নামেন্ট থেকে বিদায়ের শঙ্কায় আছে তারা। এর ফলে ভেতরে-বাইরের সমালোচনা নিয়ে বেশ অস্বস্তিতে আছে খেলোয়াড়রা। তবে এই অস্বস্তির মধ্যে ক্রিকেটারদের বেতন বৃদ্ধির সুখরব দিয়েছে  পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তবে কত পরিমাণ বাড়ানো হয়েছে, পিসিবি সেটি না জানালেও অবশেষে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানরা জানতে পারলেন, কত শতাংশ বেড়েছে তাদের বেতন।

আগে থেকেই ক্রিকেটারদের বেতন বৃদ্ধির সুখবর দেয়া হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে। অবশেষে ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তির তথ্য হালনাগাদ করে পিসিবি জানিয়েছে, চার ক্যাটাগরির সবগুলোতেই বেতন বাড়ানো হয়েছে। এক্ষেত্রে সবচেয়ে বাড়ানো হয়েছে এ-ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন।

 নতুন বেতন স্কেলে প্রথম ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন শতকরা হিসেবে ২০২ শতাংশ বেড়েছে। এই ক্যাটাগরিতে থাকা অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার শাহিন শাহ আফ্রিদি মাসে ৪৫ লাখ পাকিস্তানি রুপি বেতন পাবেন।

 বি-ক্যাটাগরিতে থাকা শাদাব খান, হারিস রউফ, নাসিম শাহ ও ফখর জামানদের বেতন ১৪৪ শতাংশ বেড়ে মাসে ৩০ লাখ পাকিস্তানি রুপি করে বেতন পাবেন।

সি ও ডি ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন বাড়ানো হয়েছে ১২৭ থেকে ১৩৫ শতাংশ পর্যন্ত। এই ক্যাটাগরিতে খেলা ইমাদ ওয়াসিম, ইফতেখার আহমেদদের বেতনের রেঞ্জ হলো ৭ লাখ ৫০ হাজার থেকে শুরু করে ১৫ লাখ রুপি পর্যন্ত। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news