যুক্তরাষ্ট্র আমাদের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলো: রোহিত শর্মা

 বুধবার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটে হারিয়ে সুপার এইটে উঠে গিয়েছে ভারত। নাসাউ কাউন্টি স্টেডিয়ামে জিতেছে সাত উইকেটে। ম্যাচের পর প্রতিপক্ষকে নিয়ে রোহিত শর্মার গলায় সমীহের সুর। স্পষ্ট বাক্যে স্বীকার করলেন, যুক্তরাষ্ট্র তাদের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল। স্নায়ু ধরে রাখার কারণেই জিততে পেরেছেন।

ম্যাচের পর রোহিত বলেন, জানতাম রান তাড়া করা কঠিন হবে। যে ভাবে আমাদের ব্যাটারেরা স্নায়ু ধরে রেখেছিল তার প্রশংসা করতেই হবে। ওই জুটিটার (শিবম-সূর্য) জন্যই জিতলাম। পরিণত মানসিকতা দেখিয়ে লম্বা একটা জুটি গড়ে জেতানোর জন্য সূর্য এবং শিবমের কৃতিত্ব প্রাপ্য। 

যুক্তরাষ্ট্র দলে বেশ কয়েক জন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার খেলেন। তাদেরই একজন সৌরভ নেত্রভালকর এ দিন রোহিত ছাড়াও আউট করেছেন বিরাট কোহলিকে। সেই প্রসঙ্গে রোহিত বলেছেন, ওরা অনেকেই দীর্ঘ দিন এক সঙ্গে ক্রিকেট খেলছে। ওদের উন্নতি দেখে খুব খুশি। গত বছর মেজর লিগ ক্রিকেটেও ওদের দেখেছিলাম। প্রত্যেকেই দারুণ পরিশ্রম করতে পারে।

তিনটে ম্যাচেই যে তাদের লড়াই করতে হয়েছে তা স্বীকার করেছেন রোহিত। এমনকি যুক্তরাষ্ট্রও হাল ছাড়েনি শেষ মুহূর্ত পর্যন্ত। বিশ্বকাপের সুপার এইটে ওঠার প্রসঙ্গে রোহিত বলেছেন, বড় শান্তি। এখানে ক্রিকেট খেলা সোজা ব্যাপার ছিল না। তিনটে ম্যাচেই শেষ পর্যন্ত পড়ে থেকে জয় ছিনিয়ে নিতে হয়েছে। এই জয় আগামী দিনে আমাদের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দেবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news