ইউরো কাপে নিজের ২০০ শতাংশ দেবেন ক্রিশ্চিয়ানো রোনালদো: নেভেস

 আগামী ১৫ জুন (বাংলাদেশ সময়) জার্মানিতে পর্দা উঠবে ইরোপিয়ান চ্যাম্পিয়শিপের ১৭তম আসরের। এই টুর্নামেন্ট শুরুর আগে শেষ প্রস্তুতি ম্যাচে জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বয়স ৩৯ বছর পার হলেও দুর্বার গতিতে এগিয়ে চলেছেন সিআরসেভেন। ফলে ইউরোর শিরোপা পুনরুদ্ধারের অভিযানে এই মহাতারকার ওপর অগাধ আস্থা রাখছেন তারই সতীর্থ রুবেন নেভেস।

পর্তুগিজ এই মিডফিল্ডারের বিশ্বাস, ইউরোপ সেরার মঞ্চে ধারাবাহিকতা ধরে রেখে নিজের দুইশ শতাংশ দেবেন রোনালদো। গত মঙ্গলবার রাতে রিপাবলিক অব আয়ারল্যান্ডেকে ৩-০ গোলে হারিয়ে দারুণভাবে ইউরোর প্রস্তুতি সেরেছে পর্তুগাল।

অনেকের মতে, ২০০৪ সালে নিজের প্রথম ইউরো খেলা পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই মহাতারকা এবারের ইউরো আসর দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন।
তবে বিষয়টি মানতে নারাজ নেভেস। তিনি বলেন, অসাধারণ, তার সঙ্গে খেলার অনুভূতি প্রকাশের ভাষা আমার জানা নেই। আজও দুটি গোল করলেন। ইউরোর জন্য প্রস্তুতি ম্যাচ খুব ভালোভাবে শেষ করলেন। তাই প্রত্যাশা অনেক উঁচুতে। আমরা জানি জাতীয় দলকে সাহায্য করার জন্য তিনি নিজের দুইশ শতাংশ দেবেন। অবশ্যই আরও অনেক গোল করার জন্য আমরা তার ওপর আস্থা রাখছি।

ইউরোতে আগামী ১৯ জুন চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ২০১৬ সালের ইউরোপ চ্যাম্পিয়ন পর্তুগাল। ‘ডি’ গ্রুপে রোনালদোর দলের বাকি দুই প্রতিপক্ষ তুরস্ক ও জর্জিয়া। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news