নেদারল্যান্ডসকে হারিয়ে যা বললেন শান্ত

পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে একটু আগেভাগে বিশ্বকাপের আয়োজক দেশ যুক্তরাষ্ট্রে পৌঁছেছিল বাংলাদেশ। সেখানে স্বাগতিক দলের কাছে তিন ম্যাচের সিরিজে হারের পর লজ্জায় ডুবেছিল বাংলাদেশ। তবে মূল টুর্নামেন্ট শুরু হতেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে শুভ সূচনা করে। তিন ম্যাচের দুই জয়ে সুপার এইটের সম্ভাবনা উজ্জ্বল করেছে নাজমুল হোসেন শান্তরা।

বৃহষ্পতিবার রাতে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে অনায়াসে হারিয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে ১৫৯ রান করে নেদারল্যান্ডসকে ১৩৪ রানে আটকে দেয়। জয় ২৫ রানে। এ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সাবেক অধিনায়ক ও দলের অভিজ্ঞ ব্যাটার সাকিব আল হাসান। ব্যাট হাতে যেমন বাংলাদেশের ভরসার প্রতীক হয়েছেন তেমনি বল হাতেও। ম্যাচ সেরাও হয়েছেন।।

ম্যাচ শেষে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সাকিব আল হাসানের প্রশংসায় হয়েছেন পঞ্চমুখ। একই সঙ্গে দলের অন্য সদস্যদের প্রশংসা করেছেন। তিনি বলেন, গুরুত্বপূর্ণ ম্যাচে ছেলেরা তাদের দায়িত্ব পালন করেছে। সাকিব আল হাসান দারুণ দায়িত্ব পালন করেছেন। ম্যাচের আগে পিচ কেমন আচরণ করবে সে সম্পর্কে আমাদের তেমন কোনো ধারণা ছিল না। কত রান এখানে নির্ভরযোগ্য হবে তাও বুঝতে পারছিলাম না। তবে দিন শেষে ব্যাটার ও বোলার- উভয়েই ভালো করেছে। পিচ ভালো ছিল। শুরুতে একটু আনইভেন বাউন্স ছিল কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তা ব্যাটিংয়ের জন্য উপযোগী হয়ে ওঠে।


বোলারদের প্রশংসা করে অধিনায়ক শান্ত বলেন, মোস্তাফিজুর  ভালো বোলিং করেছে। সে কতটা ভালো বোলার তা আমরা জানি। সে তার অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগিয়েছে। রিশাদও অন্য সব বোলারদের মতো দিনে দিনে ভালো করছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news