উগান্ডার বিরুদ্ধে নিউজিল্যান্ডের স্বান্তনার জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের নিয়মরক্ষার ম্যাচে উগান্ডাকে ৯ উইকেটের ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। আইসিসির বৈশ্বিক এই টুর্নামেন্টের শুরু থেকেই বিদায় ঘণ্টা বেজেছিল এই দুই দলের। এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৪০ রানে অলআউট হয় প্রথমবারের মত বিশ্বমঞ্চে খেলতে আসা উগান্ডা। ৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫.২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।

শনিবার (১৫ জুন) ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে সি’গ্রুপের ম্যাচে প্রথমে ব্যাট করা উগান্ডাকে দাপুটে বোলিংয়ের কল্যাণে ১৮.৪ ওভারে ৪০ রানে থামায় নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ দুই অঙ্কের রানে পৌঁছান কেনেথ ওয়াইসওয়া। তিনি করেন ১১ রান। এদিন দলের চার ব্যাটার রানের খাতা খোলার আগেই আউট হন।

চলতি বিশ্বকাপেই এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ রানে অলআউট হয়েছিল উগান্ডা। ৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে ফিন অ্যালেনকে হারায় নিউজিল্যান্ড। তিনি করেন ৯ রান। তবে ডেভন কনওয়ের ১৫ বলে ২২ রানে ভর করে সহজ জয় পায় ব্লাক-ক্যাপসরা।

কিউই বোলারদের হয়ে টিম সাউদি ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও রাচীন রবীন্দ্র।

সি-গ্রুপ থেকে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করেছে আফগানিস্তান ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে ৪ ম্যাচ খেলে উগান্ডার ২ পয়েন্ট ও তিন ম্যাচ খেলে নিউজিল্যান্ডের ২ পয়েন্ট। ফলে এই দুই দলের সুপার এইটের যাওয়ার কোনো সম্ভাবনা নেই। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news