সম্ভাবনা তৈরি করে স্কটল্যান্ডের হার, সুপার এইটে ইংল্যান্ড

পারলো না স্কটল্যান্ড।  ক্রিকেটে 'বি' গ্রুপ থেকে সুপার এইটে যাওয়ার দারুণ সম্ভাবনা তৈরি করেছিল দেশটি। কিন্তু শেষ পর্যন্ত পারলো না। তীরে এসে তরী ডুবলো তাদের। বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের খেলায় দারুণ সম্ভাবনা তৈরি করেও অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হেরেছে তারা। তাদের এ হারে হাসি ফুটেছে ইংল্যান্ডের মুখে। ছিটকে যাওয়া অবস্থা থেকে ইংল্যান্ড পেয়ে গেছে সুপার এইটের টিকেট। ’বি’ গ্রুপ থেকে অস্ট্রেলিয়ার পাশাপাশি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যাান্ড পৌঁছেছে সুপার এইটে।

বাংলাদেশ সময় রোববার সকালে গ্রস আইলেটে শুরু হওয়া ম্যাচে স্কটল্যান্ড ৫ উইকেটে ১৮০ রান করেছিল। স্কটল্যান্ডের বড় সংগ্রহে বড় অবদান রেখেছেন ব্রান্ডন ম্যাকমুলেন। ৬০ রান করেন তিনি। তার সঙ্গে অধিনায়ক রিচি বেরিংটন ও ওপেনার জর্জ মুনসেও দারুণ ব্যাটিং করেছেন। বেরিংটন ৩১ বলে ৪২ রান করেছেন। অন্যদিকে মুনসে ২৩ বলে করেন ৩৫ রান।

অস্ট্রেলিয়ার সফল বোলার ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪ ওভারে ৪৪ রানে দুই উইকেট নেন তিনি।

জবাবে ইনিংসের শুরুতে নাজুক অবস্থায় পড়েছিল অস্ট্রেলিয়া। ৬০ রান করতে ৩ উইকেট হারিয়েছিল তারা। এ অবস্থায় বিধ্বংসী ব্যাটি করেন মার্কাস স্টয়নিস। স্কটিশ বোলারদের পাড়ার বোলারে পরিণত করেছিলেন। একের পর এক বলকে সীমানা ছাড়া করে মাত্র ২৯ বলে ৫৯ রান করেন। ৯টি বাউন্ডারির পাশাপাশি দুটো ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি।

অস্ট্রেলিয়ার এ জয়ে অবদান কম নয় ওপেনার ট্রাভিস হেডের। ৪৯ বলে ৬৮ রান করেছেন তিনি। পাঁচটি বাউন্ডারির পাশাপাশি চারটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি। স্টয়নিসের সঙ্গে চতুর্থ উইকেটে ৮০ রানের জুটি গড়েন তিনি। ৭.২ ওভারে এই রান করেন তারা। তাদের বিদায়ের পর বাকি কাজটুকু সারেন টিম ডেভিড। ১৪ বলে ২৪ রান করেন তিনি।

এ জয়ের ফলে ‘বি’ গ্রুপ থেকে শতভাগ জয় নিয়ে অস্ট্রেলিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। ইংল্যান্ড ও স্কটল্যান্ড উভয়ের পয়েন্ট ৫। তবে রানরেটে সুবিধাজনক অবস্থায় থেকে অস্ট্রেলিয়ার সঙ্গী হয়েছে ইংল্যান্ড।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news