ম্যাচ শেষে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে সুপার এইটে বাংলাদেশের শুরুটা স্বস্তিদায়ক হয়নি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বৃষ্টি আইনে ২৮ রানে হেরেছে টাইগাররা। প্রথমে ব্যাট হাতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান করেছিল। জবাবে অস্ট্রেলিয়া ১১.২ ওভারে ২ উইকেটে ১০০ রান করা অবস্থায় বৃষ্টির কারণে আর খেলা মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়াকে জয়ী ঘোষণা করা হয়।

হারের জন্য ম্যাচ শেষে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত স্কোর বোর্ডে কম রানকে দায়ী করেছেন। তিনি বলেন, যদিও একটু স্লো তবে উইকেট ভালো ছিল। এই উইকেটে আমাদের অন্তত ১৭০ রান করা উচিত ছিল।

ব্যাটিং অর্ডারে পরিবর্তন সম্পর্কে শান্ত বলেন, আমরা ম্যাচে ভিন্ন কিছু করার পরিকল্পনা করেছিলাম। সে কারণে রিশাদ হোসেনকে উপরে উঠিয়ে আনা হয়েছিল। কিন্তু আমাদের পরিকল্পনা কাজে আসেনি।

বিশ্বকাপে আগের চার ম্যাচে ভালো করতে পারেননি অধিনায়ক শান্ত। কিন্তু এ ম্যাচে তার ব্যাট আলো ছড়িয়েছে। এ সম্পর্কে বাংলাদেশ অধিনায়ক বলেন, আমি দায়িত্ব বিষয়টি উপভোগ করি। আশা করছি পরবর্তী ম্যাচগুলোতে আরও অবদান রাখতে পারবো। আজকের ম্যাচে টপ অর্ডারের ব্যাটাররা রান পেয়েছে- এটা ছিল খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আমরা গত কয়েকটা ম্যাচে খারাপ করেছি। তবে গত ম্যাচগুলোতে বোলাররা ভালো করেছে, আশা করছি আগামী ম্যাচগুলোতেও তারা ভালো করবে।

এদিকে ম্যাচ জয়ী অধিনয়াক অস্ট্রেলিয়ার মিচেল মার্শ বলেন, আমাদের বোলাররা ভালো বোলিং করেছে। আমাদের পুরো দলটাই ভালো করছে। আমাদের দলে যে ১৫ খেলোয়াড় আছে তাদের সবাই বিশ্বকাপ জয়ের সামর্থ্য রাখে। আমরা পিচের চরিত্র বুঝেই দল গঠন করে থাকি। যাহোক এখনো অনেক দূর যাওয়ার বাকি রয়েছে। আমরা এখন সামনের ম্যাচগুলো নিয়ে চিন্তা করছি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news