স্টেডিয়ামের সমালোচনায় স্ক্যালোনি-মার্টিনেজ

কোপা আমেরিকায় শুভ সূচনা করেছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আটলান্টার মার্সি ডিজ বেঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা কানাডাকে ২-০ গোলে হারিয়েছে। হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ করেছেন গোল দুটো। ম্যাচে জয় পেলেও আর্জেন্টাইন খেলোয়াড়দের মধ্যে অসন্তোষের শেষ নেই। বিশেষ করে মাঠের সমালোচনায় মেতেছে আর্জেন্টিনা খেলোয়াড়রা।

মার্সিডেঞ্জ বেঞ্জ স্টেডিয়ামটি মূলত একটি সিনথেঠিক সার্ফেস। মাত্র দুইদিন আগে সেখানে প্রাকৃতিক ঘাস লাগানো হয়েছে। মাঠের সমালোচনা করে আর্জেন্টিনা গোলরক্ষক ইমিলিয়ানো মার্টিনেজ বলেন, এ মাঠে খেলা চালানো ভয়ঙ্কর ঘটনা। আমাদেরকে অবশ্যই মাঠের পরিস্থিতির উন্নতি করতে হবে। অন্যথায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের তুলনায় কোপা আমেরিকা সবসময় পিছিয়ে থাকবে। 

আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্ক্যালোনিও মাঠের সমালোচনা করেন। তিনি বলেন, এই ম্যাচটি গত বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে ম্যাচটির মতো ছিল। ওই ম্যাচের সঙ্গে এই ম্যাচের পার্থক্য শুধু মাঠ। যাহোক আমরা জয় পেয়েছি, অন্যথায় এটা একটা অজুহাত হিসেবে দাঁড় করানো হতো। তারা জানতো সাত মাস আগে আমরা এখানে খেলেছি এবং দুইদিন আগে তারা মাঠ পরিবর্তন করেছে। এটা কোনো অজুহাত নয়, কিন্তু এই মাঠ ভালো নয়। এই মাঠ এইসব খেলোয়াড়দের জন্য নয়।

শুধু আর্জেন্টিনার খেলোয়াড় ও কোচ নয় কানাডার ডিফেন্ডার কামাল মিলারও মাঠের সমালোচনা করেছেন। তিনি বলেন, এটা একটা মঞ্চের মতো মনে হয়েছে। অনেকটা ফাঁপা।   সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news