আমি কখনো রেকর্ডের দিকে মনোযোগ দেই না: মেসি

 কোপা আমেরিকার ৪৮তম আসরের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই ম্যাচ খেলতে নেমেই রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। এই প্রতিযোগিতায় সর্বোচ্চ ৩৫ ম্যাচ খেলার রেকর্ড এখন আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী তারকার দখলে।

কোপায় এতদিন লিওনেল মেসি ও চিলির সাবেক গোলরক্ষক সার্জিও লিভিংস্টোনের যৌথভাবে সর্বোচ্চ ৩৪ ম্যাচ খেলার রেকর্ড ছিল। এই ম্যাচ মাঠে নামতেই লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েন মেসি।

কানাডার বিপক্ষে ৩টি সুবর্ণ সুযোগ হাতছাড়া করায় গোল দিয়ে রেকর্ডের উপলক্ষ্য রাঙাতে পারেননি এলএমটেন। কিন্তু আর্জেন্টিনার জয়ে মেসির অবদান থাকবে না তা কী করে হয়। গোল না পেলেও তার অ্যাসিস্টে দলের দ্বিতীয় গোলটি করেছে লাউতারো মার্টিনেজ।

ম্যাচ শেষে ফক্সকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, রেকর্ড নিয়ে একদমই ভাবেননি তিনি। উপভোগের মন্ত্রে খেলে যেতে চান এই আসরে। মেসি বলেন, সবসময়ই বলি, আমি কখনো রেকর্ডের দিকে মনোযোগ দেই না। কেবল এবারের কোপা আমেরিকা উপভোগ করতে চাই এবং নিজের সেরাটা দিতে চাই। -ফক্স

কানাডার বিপক্ষে জেতাটা কঠিন ছিল বলে মনে করেন মেসি। এ বিষয়ে তিনি বলেন, আমাদের জন্য জায়গা খুঁজে পাওয়া কঠিন ছিল। বেশির ভাগ প্রতিদ্বন্দ্বীই আমাদের বিপক্ষে ভিন্নভাবে খেলে থাকে। বলের নিয়ন্ত্রণ ধরে রাখতে ও এপাশ থেকে ওপাশে নিয়ে যেতে আমাদের ধৈর্য ধরতে হয়েছে। আমাদের ধৈর্য ধরে রেখে খেলা চালিয়ে যেতে হবে এবং সুযোগ এলেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হবে। প্রথমার্ধে খুব কম জায়গা পেয়েছি আমরা। সৌভাগ্যক্রমে আমরা দ্বিতীয়ার্ধে দ্রুত গোল পেয়েছি। তারপরও কাজটা কঠিন ছিল।

আগামী বুধবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলির মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা।   সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news